বশেমুরবিপ্রবি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন


Published: 2020-03-17 23:26:31 BdST, Updated: 2020-03-29 21:45:28 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনকের পূর্ণভূমি গোপালগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার জাতির পিতার নামে প্রতিষ্ঠিত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা, ফেস্টুন ও বড় বেলুন উড়ানো, ১০০ পাউন্ডের কেক কাটা প্রভৃতি।

মঙ্গলবার সকাল ১০টায় কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও বাদ জোহর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরে বিকাল সাড়ে চারটায় ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. শাহজাহানের নেতৃত্বে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মোঃ নুরউদ্দিন আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

রাত ৮ টা ১০ মিনিটে ক্যাম্পাসে একশত পাউন্ডের কেক কাটার মাধ্যমে মুজিব শতবর্ষ পালন করা হয়। পাশাপাশি সন্ধ্যা থেকে ক্যাম্পাসে বড় বেলুন ও ফানুস ওড়ানোর আয়োজন করা হয় ।

এছাড়াও মুজিব শতবর্ষকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট সংলগ্ন সাইনবোর্ডে মুজিব শতবর্ষের লোগো স্থাপন, মুজিব তোরণ নির্মাণ, একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন এবং হলগুলোতে আলোকসজ্জা।

ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে বঙ্গবন্ধু সম্পর্কিত নানা ঐতিহাসিক স্থির ছবি প্রদর্শন, উল্লেখ্য মুজিব বর্ষের প্রথম দিন থেকেই জন্মদিনের দিনক্ষণ গণনার জন্য ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে কাউন্টডাউন ঘড়ি স্থাপন করা হয়েছিল।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।