করোনা: ঢাবির গ্রন্থাগার বন্ধ!


Published: 2020-03-18 10:34:29 BdST, Updated: 2020-03-29 20:33:06 BdST

ঢাবি লাইভঃ করোনা ভাইরাস সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস-পরীক্ষার স্থগিত করা হয়েছে ২৮ মার্চ পর্যন্ত। ক্লাস-পরীক্ষার স্থগিতের পাশাপাশি গ্রন্থাগারের কার্যক্রমও ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

১৭ মার্চ প্রকাশিত গ্রন্থাগার বন্ধ সম্পর্কিত একটি বিজ্ঞাপ্তি দেয় গ্রন্থাগার কর্তৃপক্ষ। এই বিজ্ঞাপ্তিতে এই বন্ধের ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞাপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনা ভাইরাস আতঙ্ক নিরসন, পারস্পরিক দূরত্ব বজায় রাখা এবং বিশেষ করে সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধ করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের পাঠ কক্ষগুলো ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. নাসিরউদ্দীন মুন্সী ক্যাম্পাসলাইভ২৪ কে বলেন, "শিক্ষার্থীদের নিরাপত্তা আগে। গ্রন্থাগারে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বেশি ছিল। এই ঝুঁকি এড়াতে আমরা গ্রন্থাগারের পাঠকক্ষের কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।"

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।