করোনা সচেতনতায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগ (ভিডিও)


Published: 2020-03-19 12:37:52 BdST, Updated: 2020-04-07 23:50:33 BdST

লাইভ প্রতিবেদকঃ মরণঘাতি এক ভাইরাসের নাম করোনা ভাইরাস। প্রতিনিয়তই বেড়ে চলেছে এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা। বিশ্বের বিভিন্ন দেশের মাঝে বাংলাদেশেও এই ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এই ভাইরাস প্রতিরোধ করতে হলে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে। আর তাই দেশের মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষে নর্থ সাউথ ইউনিভার্সিটিসহ দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কর্মসূচি পালন করেছেন।

এসময় শিক্ষার্থীরা ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় নিম্ন আয়ের মানুষ, দিন মজুর, রিক্সা চালক, পথ শিশুসহ পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করেন। সেই সাথে সবাইকে এই ভাইরারে সংক্রমণ থেকে কিভাবে নিজেকে দূরে রাখা যায় সে ব্যাপারেও পরামর্শ প্রদান করেন। এছাড়াও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে কিভাবে হাত পরিস্কার করে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে হয় তা বুঝিয়ে বলছেন জনসাধারণকে।

এই উদ্যোগে অংশ নেওয়া এক শিক্ষার্থীর সাথে হলে ক্যাম্পাসলাইভের কথা হলে তিনি জানান, এই ভাইরাসের সংক্রমন থেকে নিরাপদ থাকতে সবাইকে সচেতন করতেই আমাদের এই উদ্যোগ। আমরা দেশের সাধারণ জনগন যারা এই ভাইরাস সম্পর্কে না জেনেই আতঙ্কিত হয়ে পড়েছেন তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষেই এই উদ্যোগ গ্রহণ।

ভিডিও দেখতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:

https://www.facebook.com/209957622486998/videos/228114108339850/

এ বিষয়ে এক পথচারী ক্যাম্পাসলাইভকে জানান, এটি খুবই ভালো একটি উদ্যোগ। আমি যখন ওভার ব্রিজের রেলিং ধরে আসছিলাম তখন মনে মনে ভয় কাজ করছিল যে এটি কতটা সুবিধাজনক। আমার হাতটা পরিস্কার করা দরকার। তবে এখানে এসেই হাত পরিস্কার করতে পেরে আমি খুবই খুশি। সত্যিই এটি খুবই সুন্দর একটি উদ্যোগ। এর জন্য আমি শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই।

এসময় শিক্ষার্থীরা বিনামূল্যে মাক্স বিতরণ এবং এই ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক পরামর্শ দিতে দেখা যায়। এ প্রসঙ্গে একজন রিক্সাচালকের সঙ্গে কথা বললে জানা যায়, তিনি এর আগে এই ভাইরাস সম্পর্কে এতো বিস্তারিত জানতেন না। তবে আজকে তাদের (শিক্ষার্থীদের) কাছ থেকে জানতে পেরে তিনি খুবই খুশি।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।