'বুটেক্সে ছুটি পায়নি শিক্ষক-কর্মচারীরা, সিদ্ধান্ত রবিবার'


Published: 2020-03-19 19:55:35 BdST, Updated: 2020-09-21 08:52:13 BdST

বুটেক্স লাইভঃ করোনা সংক্রমণে বুটেক্সে সরকারি নির্দেশনায় সকল একাডেমিক কার্যক্রম বন্ধ হলেও চালু আছে সকল বিভাগীয়, দাফতরিক, হল প্রশাসনিক ও অন্যান্য কার্যক্রম। ১৯ মার্চ, বৃহস্পতিবার দুপুরে বুটেক্সের কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন দিয়ে এমন তথ্য পাওয়া যায়।

গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে প্রকাশিত নোটিশে ক্লাস, ফরম ফিলাপ, পরীক্ষাসমূহ আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়। কিন্তু শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি নিয়ে নোটিশে কিছুই উল্লেখ করা হয়নি।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী করোনা ভাইরাস সংক্রমণে সবচেয়ে ঝুঁকিতে আছে মধ্যবয়সী লোকেরা। সেই বিবেচনায় শিক্ষক-কর্মকর্তাদের ছুটি দেওয়া প্রয়োজন, এমনটাই দাবি করেন একজন শিক্ষক।

এই ব্যাপারে বুটেক্সের রেজিস্ট্রার প্রফেসর মোঃ মনিরুল ইসলাম বলেন, "আমরা ইতিমধ্যে ভিসির কাছে ছুটির বিষয়টি অবহিত করেছি, আগামী রবিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের মিটিংয়ে ছুটির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে"।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ইঞ্জিনিয়ার মোঃ আবুল কাশেম বলেন "বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিদ্ধান্ত ছাড়া আমরা কোনো সিদ্ধান্ত নিতে পারি না। গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের জন্য বন্ধ ঘোষনা করা হয়, কিন্তু শিক্ষক-কর্মকর্তাদের ছুটির ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। তবে আগামী কর্মদিবসে (রবিবার) আমরা এই ব্যাপারে সিদ্ধান্ত নিবো"।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এডি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।