ঢাবি: বাড়ি ভাড়া ও টিউশন ফি মওকুফের দাবিতে অবস্থান কর্মসূচী


Published: 2020-04-02 20:23:28 BdST, Updated: 2020-06-03 08:04:34 BdST

ঢাবি লাইভঃ করোনা ভাইরাস সংকট মোকাবিলায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফ করার দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চ অবস্থান কর্মসূচী চালিয়ে যাচ্ছে।

করোনা ভাইরাস সংকট মোকাবিলায় দেশের সকল বাড়ি-দোকান ভাড়া ও টিউশন ফি আগামী তিন মাসের জন্য মওকুফের দাবিতে লাগাতার তিন দিন যাবত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচী পালন করছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

অবস্থান কর্মসূচীতে উপস্থিত আছেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো: আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ প্রমুখ নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচীতে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, " করোনা ভাইরাস সংকটে সাধারণ শিক্ষার্থী ও শ্রমজীবী মানুষদের আর্থিক সমস্যার কথা বিবেচনা মানবিক স্বার্থে সকল শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি, বাড়ি ও দোকান ভাড়া আগামী তিন মাসের জন্য মওকুফ করার লক্ষ্যে সরকারী নির্দেশনা প্রদানের দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

কারণ দেশে অঘোষিত লকডাউন চলমান থাকায় মানুষ কাজ করার জন্য ঘর থেকে বের হতে পারছে না। আমরা আশা করি যে, সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। সরকার দাবি না মানলে মুক্তিযুদ্ধ মঞ্চ অবস্থান কর্মসূচী চালিয়ে যাবে। বাড়ি ও দোকানের মালিকদেরকেও মানবিক দিক বিবেচনা করে তাদের ভাড়াটিয়াদের আগামী তিন মাসের ভাড়া মওকুফ করার জন্য অনুরোধ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সকলের সমন্বিত প্রচেষ্টা ছাড়া এই সংকট সহজে দূরীভূত করা সম্ভব নয়। মানুষকে সচেতন করার পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে হবে।"

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।