জাবির প্রফেসর নেসার আহমেদ আর বেঁচে নেই


Published: 2020-05-08 19:34:41 BdST, Updated: 2020-06-05 23:56:18 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের প্রফেসর নেসার আহমেদ শামস আর নেই। শুক্রবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি (ইন্না লিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৪৮ বছর।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে অর্থনীতি বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর মোহাম্মাদ আমজাদ হোসেন এ খবর জানান।

পরিবারসূত্রে জানা গেছে, প্রফেসর নেসার আহমেদ গতকাল রাতে হার্টের সমস্যা দেখা দেয়। বেশ খারাপ অনুভব করছিলেন। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজে আনা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

প্রফেসর আমজাদ হোসেন বলেন, ‘বেশ আগে থেকেই প্রফেসর নেসার আহমেদ হার্টের সমস্যায় ভুগছিলেন বলে জানতাম। কিন্তু হঠাৎ রাতে বেড়ে গিয়েছিল।

ঢামেকে জরুরিভাবে ভর্তি করানো হলে সেখানে তিনি মারা যান। বর্তমানে যেহেতু করোনার প্রাদুর্ভাব চলছে, সেহেতু হাসপাতালের কিছু প্রসিডিওর আছে। সেখানে মেনে পরে জানাযার সময় নির্ধারণ করা হবে।'

প্রফেসর আহমেদ শামসের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন গভীর শোক জানিয়েছে। এক শোক বার্তায় ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলাম বলেন, তারপ্রয়াণে বিশ্ববিদ্যালয় ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল।

বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীগণ অর্থনীতি চর্চায় আরও ঋদ্ধ হওয়া থেকে বঞ্চিত হলো। তিনি শিক্ষা ও গবেষণার মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

পারিবারিক জীবনে প্রফেসর শাসস এক ছেলে ও স্ত্রী রেখে গেছেন। তিনি ঢাকার পলাশী এলাকা সংলগ্ন উদয়ন স্কুলের পাশে বসবাস করতেন। নিসার আহমেদ শামস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৯তম ব্যাচের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের নশিক্ষক সমিতি ও ভিসিরা শোক জানিয়েছেন।

ঢাকা, ০৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।