ইফতার নিয়ে রোজাদারদের দ্বারে দ্বারে তিলোত্তমা সিকদার


Published: 2020-05-13 21:28:55 BdST, Updated: 2020-06-05 23:50:44 BdST

ঢাবি লাইভ: করোনা ভাইরাস পরিস্থিতিতে ২০ দিন ধরে রোজাদারদের ইফতার বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও সিনেট সদস্য তিলোত্তমা সিকদার। সনাতন ধর্মাবলম্বী হয়েও রোজাদারদের মধ্যে ইফতার বিতরণ করে নজর কেড়েছেন তিনি।

তিলোত্তমা সিকদার রমজানের প্রথম দিন থেকে ১০০ রোজাদারদের জন্য ইফতার বিতরণ করেছেন। ক্যাম্পাসলাইভ২৪ কে তিনি বলেন, শুরুর দিকে ১০০ প্যাকেট করে বিতরণ করেছি। তখন দেখলাম অনেকজন ইফতারের জন্য অপেক্ষা করছে কিন্তু আমার সীমাবদ্ধতার কারণে ইফতার পাচ্ছে না। তাই এখন রাজধানীর সদরঘাট ও রসুলপুর এলাকায় গেলে ১৫০ থেকে ২০০ প্যাকেট করে নিয়ে যাচ্ছি। আগামীদিনেও তাঁর কার্যক্রম অব্যহত রাখবে বলে জানান তিনি।

জানতে চাইলে তিলোত্তমা ক্যাম্পাসলাইভকে বলেন, নিজ হাতে রান্না করে ইফতার বিতরণ করছি। আমার আম্মু আমাকে রান্নার কাজে সাহায্য করছেন। নিজ হাতে রান্না করে বিতরণ করছি বলে তৃপ্তি টা একটু বেশি পাচ্ছি।

তিনি বলেন, দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে আমাদের সকলের চিন্তা করতে হবে আমি যদি একবেলা খায় আমার পাশের মানুষটাও যেন একবেলা খেতে পারে। করোনাকালীন এ পরিস্থিতিতে ঝুঁকি থাকলেও বিবেকের তাড়না ও সামজিক দায়বদ্ধতা থেকে কিছু করার চেষ্টা করছি। আমরা প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে এলে দেশের এ পরিস্থিতি অনেকটা মোকাবিলা করতে পারবো বলে আশা করি।

তিনি আরো বলেন, আমি এ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮৫ জন শিক্ষার্থীর পাশে দাঁড়াতে পেরেছি। তার মধ্যে ৩৫ জনকে নগদ অর্থ প্রদান ও ৫০ জন শিক্ষার্থীকে ১৫ দিনের খাদ্যসামগ্রী প্রদান করেছি। এ কাজে বিশ্ববিদ্যালয়ের অগ্রজরা আমাকে সাহায্য করেছেন।

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।