বশেমুরবিপ্রবির অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে সিওয়াইবি


Published: 2020-05-14 22:10:35 BdST, Updated: 2020-06-06 14:29:45 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: করোনাভাইরাসের থাবায় কাঁপছে বিশ্ব। দিনের পর দিন এই ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউনে আছে বিভিন্ন দেশ, বাংলাদেশেও তার ব্যতিক্রম নয়। অনেক আগেই বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ফলে টিউশন ও খণ্ডকালীন চাকরি হারিয়ে অসহায় হয়ে পড়েছে মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীরা।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান। অসহায় এসব শিক্ষার্থীদের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়েছে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) নামক স্বেচ্ছাসেবী সংগঠন। ইতোমধ্যেই তারা ১৭জন শিক্ষার্থীর পরিবারকে সহযোগিতা প্রদান করেছে।

এ বিষয়ে সিওয়াইবি বশেমুরবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক বিভাস বাইন ক্যাম্পাসলাইভকে বলেন, "আমাদের বিশ্ববিদ্যালয়ের উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অস্বচ্ছল। কোভিড-১৯ এর কারণে এদের বেশিরভাগ শিক্ষার্থীর পরিবার দুর্দিনের মধ্য দিয়ে অতিক্রম করছে। তাই আমরা অস্বচ্ছল শিক্ষার্থীদের জন্য 'করোনায় বশেমুরবিপ্রবিয়ানকে বশেমুরবিপ্রবিয়ানদের উপহার' নামক ফান্ড গঠন করে উপহার সামগ্রী বিতরণ করছি। এখনও পর্যন্ত যার সব টাকা সিওয়াইবির সদস্যরা দিয়েছে"।

সংগঠনটির সভাপতি তারিক লিটু ক্যাম্পাসলাইভকে বলেন, "আমরা খুব বেশি টাকা সাহায্যপ্রার্থীদের দিতে পারিনি, কিন্তু বর্তমানে সেটা তাদের জন্য অনেক বেশি, তাই টাকা পাওয়ার পর তারা ফোন দিয়ে সিওয়াইবি কে ধন্যবাদ জানাতে ভুল করেনি। আরও কয়েকটা আবেদন এখনও আমাদের কাছে আছে , কিন্তু ফান্ডে অর্থ সংকটের কারণে আমরা তাদের সাহায্য করতে পারছি না। তাই বশেমুরবিপ্রবি পরিবারকে সহায়তার হাত বাড়ানোর অনুরোধ করছি"।

তিনি আরো জানান, "যত স্টুডেন্ট আবেদন করবে সবাইকে আমরা সাহায্যের চেষ্টা করবো, পাশাপাশি সিসিএস-সিওয়াইবি র যৌথ উদ্যোগে "করোনায় স্বেচ্ছাসেবী" নামে প্রায় ৬২ টি জেলায় ১১৫০০ স্বেচ্ছাসেবক কাজ করে যাচ্ছে, তাদের কে যথাযথ সহযোগিতার মাধ্যমে এই সংকটের সময় দেশবাসীর পাশে থাকবো"।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।