করোনায় অসহায় মানুষের পাশে ঢাবি শিক্ষার্থী শোভন


Published: 2020-05-24 17:04:12 BdST, Updated: 2020-07-15 23:48:01 BdST

ঢাবি লাইভঃ করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও আর্থিক সহযাগিতার মাধ্যমে তাদের পাশে দাঁড়িয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী শেখ শোভন। নিজ জেলা রংপুরের পীরগাছার শতাধিক পরিবারের মাঝে এই কার্যক্রম চালিয়েছেন তিনি।

শোভন জানান, আমার চারপাশের দরিদ্র লোকগুলির এমন কষ্ট কখনও উপলদ্ধি করিনি। তাদর ক্ষুধার যন্ত্রণায় হাত গুটিয় বসে থাকা অসহনীয় ছিল। তাই নিজের জমানো সবটুকু অর্থ এবং কয়েকজন শুভাকাঙ্খীর সহযোগিতায় প্রায় ১৪০টি পরিবারকে সহায়তা করতে সক্ষম হয়েছি।

ঢাবি শিক্ষার্থী শেখ শোভন

 

একশ’টি পরিবারকে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য (চাল, ডাল, সয়াবিন, তেল, আলু, লবণ, পেঁয়াজ, সবজি ও সাবান) এবং ৪০টি পরিবারকে তাদর প্রয়োজন অনুযায়ী আর্থিক সাহায্য করেছি। এছাড়াও ঈদ উপলক্ষে আতপ চাল, সেমাই ও মুরগী দিয়েছি।

তিনি আরও জানান, বিশেষত যেসব পরিবার সাময়িকভাবে অসচ্ছল হয়ে পড়েছে কিন্তু সম্মান রক্ষার তাগিদে কারো কাছে সাহায্য চাইতে বিব্রতবোধ করছে এমন পরিবারগুলোকে গোপনে সহযোগিতা করাই আমার কাছে প্রাধান্য পেয়েছে। আমার আত্মীয়-স্বজন, বন্ধু, প্রতিবেশী ও শুভাকাঙ্খীদের মধ্যে যারা সংকটময় অবস্থায় আছে তাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পেরে আমি আনন্দিত।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।