ইউপি সদস্যের হামলায় রক্তাক্ত ঢাবি শিক্ষার্থী: বিভিন্ন সংগঠনের প্রতিবাদ


Published: 2020-08-03 13:27:14 BdST, Updated: 2020-09-24 16:48:23 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (ডুজা) সাধারণ সম্পাদক এইচ এম ইমরান ও তার বাবা-ভাইয়ের ওপর হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

রবিবার, সোমবার (২,৩ আগস্ট) বিভিন্ন সংগঠনের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই নিন্দা জানানো হয়। বিজ্ঞপ্তিতে হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় তারা।

জানা গেছে, বাঁশবাড়ি ইউনিয়নে কোরবানি শেষে গরিবদের অংশ একটি নির্দিষ্ট জায়গায় জমা করে। এসব মাংস বিতরণের দায়িত্ব পালন করেন বাঁশবাড়ি ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য আজিজুর রহমান। এই নির্ধারিত অংশ বণ্টনে মেম্বারের অনিয়মের প্রতিবাদ করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচ এম ইমরান হোসেনের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।

শনিবার সন্ধ্যায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানার অন্তর্গত বাঁশবাড়ি ইউনিয়নের গাড়াপোতা গ্রামে এ ঘটনা ঘটে।

ইমরান জানান, ঈদের দিন ওই এলাকায় অসহায় ও দুস্থদের জন্য সংগৃহীত মাংস বন্টন শেষে প্রায় ২০ কেজি মাংস আজিজুর রহমান নিজের পারিশ্রমিক হিসেবে রেখে দেন। এ ঘটনার প্রতিবাদ করলে বিষয়টি নিয়ে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। পরে ইমরান ও তার ছোট ভাই আকরাম এগিয়ে গেলে আজিজুর রহমান (মেম্বার) তার দলবল নিয়ে দেশীয় অস্ত্র ব্যবহার করে তাদের ওপর হামলা চালায়। এতে ইমরানসহ তার ছোট ভাই আকরাম হোসাইন গুরুতর আহত হন।

তবে এবিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য (মেম্বার) আজিজুর রহমান তা অস্বীকার করে বলেন, আমার ওপর যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। আমি তার যথার্থ বিচার দাবি করছি।

কুরবানির পর গরীবদের জন্য নির্ধারিত অংশ বণ্টনের দায়িত্ব আমাকে দেয়া হয়েছিল। আমি তার দেয়া দায়িত্ব পালন করেছি। আমার সাথে আরও ১০-১২ জন কাজ করছিল।আমি তাকে কিছু করিনি। হয়তবা এলাকার কোন দুষ্কৃতকারী ইমরান ও তার পরিবারের ওপর হামলা চালিয়েছে।

এ বিষয় মহেশপুর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, আমরা বিষয়টি জানার পর এ বিষয়ে তদন্ত করতেছি। আমরা ইমরান ও তার পরিবারের সাথে কথা বলেছি ।এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

নিন্দা ও প্রতিবাদ

 

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) সাধারণ সম্পাদকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ (ডুজা) দেশের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন।

ডুজার সভাপতি রায়হানুল ইসলাম আবিরের স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় চল্লিশ হাজার শিক্ষার্থীর আস্থা ও ভরসার আশ্রয়স্থল হিসেবে পরিচিত সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপনপূর্বক সংগঠনটি ধিক্কার জানাচ্ছে।

এর সাথে প্রশাসনকে আহ্বান জানাচ্ছি, দ্রুত জড়িত ইউপি মেম্বার আজিজুর এবং তার সহযোগীদের আইনের আওতায় এনে দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করার।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত বিচারের আওতায় আনার আহবান জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, মুক্তিযুদ্ধ মঞ্চ, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, হাবিপ্রবি সাংবাদিক সমিতি, বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি,

ডুয়েট সাংবাদিক সমিতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান- প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি_ গোপালগঞ্জ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রিক সকল সামাজিক সংগঠন।

এছাড়া এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা।

ঢাকা, ০৩ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।