মাভাবিপ্রবির হাল্ট প্রাইজ ২০২০-২১ ব্যবস্থাপনা কমিটি ঘোষণা


Published: 2020-08-06 11:13:00 BdST, Updated: 2020-09-20 04:56:23 BdST

মাভাবিপ্রবি লাইভঃ টাংগাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) আয়োজন হতে যাচ্ছে শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার খ্যাত হাল্ট প্রাইজের দ্বিতীয় অনক্যাম্পাস ক্যাম্পেইন। ২০১০ সাল থেকে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন এই পুরস্কারের আয়োজন করলেও এইবার দ্বিতীয় বারের মতো আয়োজিত হচ্ছে মাভাবিপ্রবিতে।

৩১ শে জুলাই ঘোষণা করা হল হাল্ট প্রাইজ মাভাবিপ্রবি ২০২০-২১ সালের ব্যবস্থাপনা কমিটি। এবারে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন এর ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন ক্রিমিনোলজী এন্ড পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষার্থী মেহেনাজ জামান, যার তত্ত্বাবধানে পরিচালিত হতে যাচ্ছে এবারের হাল্ট প্রাইজ ক্যাম্পেইন।

এবারের ক্যাম্পেইনকে সফল করতে, ব্যবস্থাপনা কমিটিতে নির্বাচিত হয়েছেন, সহকারী ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে উম্মে জামিলাতুন নাইমা; চীফ অফ স্টাফঃ রোখসানা রহমান রিমি ও মোঃ ফারহান আলী।

আরও বিভিন্ন দায়িত্বে নির্বাচিত হয়েছেন তারা হলেনঃ টিম কো-অর্ডিনেটরঃ মোঃ মাসুম বিল্লাহ, লায়লাতুল জেরিন, জাজ এন্ড ট্রেনিং কো-অর্ডিনেটরঃ মঞ্জুরী হক চৈতী, নন্দিতা অপর্ণা চক্রবর্তী; প্রেস এন্ড মিডিয়া কো-অর্ডিনেটরঃ প্রনব এদবর, মোস্তাক বারী ফাহিম, পাবলিক রিলেশন কো-অর্ডিনেটরঃ সৈয়দ আশরাফ উদ্দিন, ফারিয়া ইসলাম সিনথী, লজিস্টিক এন্ড ফাইনান্সিয়াল কো-অর্ডিনেটরঃ মোঃ রবিউল ইসলাম, সলিল সরকার ও আফরিনা আক্তার শামিনী;

সোশ্যাল মিডিয়া ম্যানেজারঃ রাহা রায়হান, সাবরিনা আক্তার, আলবিরুনী রেজা, ইভেন্ট এন্ড ক্যাম্পেইন কনভেনারঃ শাহনেওয়াজ সজিব, আসাদ উজ জামান; সহকারী ইভেন্ট এন্ড ক্যাম্পেইন কনভেনারঃ মোঃ নাঈম হোসেন, মোঃ এমরান হোসেন, তাসমিয়া আফরিন সাদিয়া,অফিস এক্সিকিউটিভঃ মোঃ রিয়াজ উদ্দিন বিশ্বাস, আবিদা সুলতানা নূপুর; টেক এক্সিকিউটিভঃ লীনা সূত্র ধর।

প্রতিবার আলাদা আলাদা বিষয় কে ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগীতা। যেখানে প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়। বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগীতায় অংশ নেয় লাখ লাখ টিম। এরপর বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে। তারপর সর্বশেষে বিজয়ী দল তার শ্রেষ্ঠ আইডিয়াটিকে একটি সফল ব্যবসায় রুপ দিতে, পুরষ্কার হিসেবে পাচ্ছে ১ মিলিয়ন ডলার।

গতবার মাভাবিপ্রবিতে উল্লেখযোগ্য হারে অনক্যাম্পাস প্রোগ্রামে অংশ নিয়েছিল মাভাবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা এবং মাভাবিপ্রবি থেকে বিজয়ী দল অংশ নেয় রিজিওনাল সামিটে।

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।