ঢাবি সাংস্কৃতিক সংসদের আয়োজনে 'বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা'


Published: 2020-08-09 16:52:03 BdST, Updated: 2020-09-19 11:44:32 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ চতুর্থবারের মত বঙ্গবন্ধুর সম্মানে 'বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা' আয়োজন করতে যাচ্ছে। বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতাটি ছোট বড় সকলের জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকরা জানিয়েছেন, যে কেউ বঙ্গবন্ধুকে নিয়ে তার অনূভুতির কথা লিখে পাঠাতে পারেন 'প্রিয় বঙ্গবন্ধু' শিরোনামে। সিনিয়র এবং জুনিয়র দুই গ্রুপ থেকে ৫ জন করে নিয়ে মোট ১০ জন বিজয়ীদের দেওয়া হবে বই এবং সনদপত্র। চিঠি পাঠানো যাবে ২০ আগস্ট, ২০২০ পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি হিল্লোল শেখর সমদ্দার ক্যাম্পাসলাইভকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলেন, পরাধীন এই জাতিকে মুক্তির আশা দিয়েছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। স্বাধীনতার প্রায় অর্ধ শতাব্দী পরে এসে আজ নতুন প্রজন্ম কি ভাবছে? জাতির পিতা বেঁচে থাকলে তাঁকে কি বলতো এই প্রজন্ম? এই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে এবং ভাবতে উৎসাহিত করাই 'প্রিয় বঙ্গবন্ধু' আয়োজনের প্রধান উদ্দেশ্য।

প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত (যারা ২০২০ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তারা এই গ্রুপের অন্তর্ভুক্ত থাকবে) শিক্ষার্থীদের নিয়ে জুনিয়র গ্রুপ এবং সিনিয়র গ্রুপে উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে সকলের জন্য উন্মুক্ত। নির্বাচিত চিঠিগুলো সংগঠনটির বিভিন্ন প্রকাশনাসহ বিভিন্ন জায়গায় প্রকাশের ব্যাপারে সহযোগিতা করা হবে।

সকলের জন্য উন্মুক্ত এই প্রতিযোগিতাটি কিছু নিয়ম হলো, চিঠিটি বাংলা ভাষায় লিখতে হবে,সর্বোচ্চ শব্দ সংখ্যা হবে ১৫০০,চিঠির সাথে নিজের নাম, ঠিকানা, পড়াশোনা, ফোন নম্বর উল্লেখ করতে হবে।

চিঠি পাঠাতে হবে সরাসরি [email protected] এই ই-মেইল অ্যাড্রেসে অথবা ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের ফেসবুক পেজের ইনবক্সে।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।