ঢাবির টিএসসিতে গাঁজা সেবন: ফেঁসে গেল তিন যুবক


Published: 2020-09-26 00:59:17 BdST, Updated: 2020-10-31 01:49:32 BdST

ঢাবি লাইভ: নেশা। একটি খারাপ গুন। যার একবার হয় তা ছাড়তে নাভিশ্বাস উঠে। ৩ নেশা গ্রস্ত যুবকের কান্ড নিয়ে ক্যাম্পাসে তুমুল বিতর্ক চলছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) প্রকাশ্যে গাঁজা সেবনের সময় ৩ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

২৫ সেপ্টেম্বর বিকেলে টিএসসি ক্যাফেটেরিয়ার সামনে থেকে তাদের আটক করা হয় বলে প্রত্যক্ষদর্মিরা জানিয়েছেন। তাদের সবার বাড়ি নেত্রকোনা জেলায়। আটককৃতরা নিজেদেরকে ছাত্রলীগের বহিষ্কৃত এক সাধারণ সম্পাদকের অনুসারী বলে দাবি করেছে।

আটককৃতরা হলেন- দিদারুল হক টিটু, জোসেফ আহম্মেদ, তানভীর আহম্মদ। আটককৃতদের মধ্যে দু’জন ঢাবির প্রাক্তন শিক্ষার্থী রয়েছে বলে জানা গেছে। তারা নিজেদের ২০০৮-২০০৯ সেশনের শিক্ষার্থী বলে দাবি করেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, টিএসসিতে কয়েকজন বসে গাঁজা সেবন করছিল, এমন সংবাদের ভিত্তিতে প্রক্টরিয়াল টিমের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের গাঁজাসহ আটক করে। পরে বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ  মামুন-অর-রশীদ বলেন, মাদকসেবনের অভিযোগে  তিনজনকে থানায় সোপর্দ করা হয়েছে। তাদের মাদক সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এ বিষয়ে বলেন, ‘টিএসসিতে কয়েকজন ব্যক্তি গাঁজা সেবন করছিল বলে একটি খবর পাওয়ার পর সেখানে প্রক্টরিয়াল টিমের সদস্যরা গিয়ে তাদের গাঁজাসহ আটক করে। তারপর তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।’

প্রক্টর অধ্যাপক রব্বানী আরও বলেন, ‘ক্যাম্পাস বন্ধ থাকায় মাদকাসক্তরা এটিকে নিরাপদ জায়গা হিসেবে বেছে নিয়েছে। কিন্তু আমাদের প্রক্টরিয়াল টিম তাদের বিরুদ্ধে সারাক্ষণ অভিযান পরিচালনা করছে।

কাউকে যদি এসব কাজে জড়িত পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ও একাডেমিক ব্যবস্থা নেয়া হবে।’ আমরা চাই এই ক্যাম্পাসে নেশাখোর কেউ বেড়ে উঠুক।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।