গাজীপুর: মেয়রের স্কুলে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা


Published: 2020-12-05 00:24:24 BdST, Updated: 2021-01-27 13:23:51 BdST

গাজীপুর লাইভ: ‘কোভিট-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিতে সম্পৃক্ত করি নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা হয়ে থাকবে না’-এই প্রতিপাদ্য সামনে রেখে গাজীপুরে ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মেয়র জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নাটমন্দির আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম আনোয়ারুল করিমের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আক্তার রিবা, মহানগর আওয়ামী লীগ নেতা আব্দুল হাদী শামীম, মাজহারুল ইসলাম, নুরুল ইসলাম তিতুমীর।

স্কুলের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুমসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। র‌্যালি ও অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নগর মেয়র বর্তমানে তুরস্কে থাকায় তিনি নিজে এই অনুষ্ঠানে স্বশরীরে অংশ নিতে না পারলেও মোবাইল প্রযুক্তির মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নেয়া সবাইকে শুভেচ্ছা জানিয়ে এর সফলতা কামনা করেন।

প্রতিবন্ধীদের জীবন-মান উন্নয়নে মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম নিজ উদ্যোগে মূল্যবান দুই বিঘা জমি দিয়ে ওই শিক্ষাপ্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।