নানা অভিযোগের মধ্যে বিদায় নিলেন শেকৃবির শেরেবাংলা হল প্রভোস্ট


Published: 2021-01-12 19:40:33 BdST, Updated: 2021-01-16 00:31:54 BdST

শেকৃবি লাইভঃ রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শেরেবাংলা হল প্রভোস্ট অধ্যাপক মো. হাসানুজ্জামান আকন্দ এর বিরুদ্ধে অনিয়ম, দ্বায়িত্ব হীনতা এবং পর্যাপ্ত বাজেট থাকা সত্বেও ছাত্রদের চাহিদা পূরণে অপারগতাসহ নানা অভিযোগ তুলেছেন শেরেবাংলা হলে অবস্থানরত শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে শেরেবাংলা হলের এক শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে জানান, দায়িত্ব থাকা অবস্থায় ছাত্রদের সাথে কোনো রকমের ভালো সম্পর্ক রাখে নি। হলে অবস্থানরত রুমের আশেপাশের জায়গা পরিস্কারের ব্যবস্থা গ্রহণের কথা বললেও আশানুরূপ ফলাফল পাওয়া যায় নি। ডাইনিং এর খাবারগুলো ছিল অপুষ্টিকর এবং নিম্নমানের। এমনকি বিশেষ দিনের গ্রান্ড ডিনারের জন্য বরাদ্দকৃত অর্থের মাঝেও রয়েছে অভিযোগ। বারবার সমস্যা সমাধানের জন্য স্যারের কাছে গেলও স্যার কোনরকমের সহযোগিতা করেনি।

শেকৃবি শাখা ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান ক্যাম্পাসলাইভকে জানান, প্রত্যেক শিক্ষার্থী চায় তাদের আবাসন ব্যবস্থা এবং খাওয়ার মান যেন ভাল হয়। কিন্তু ডাইনিং এর অবস্থার কোন উন্নতির পরিবর্তন আসেনি। শুধুমাত্র ভালো কাজের মধ্যে গণরুমের পাশে ওয়াশরুমের ব্যবস্থা করেছেন তিনি।

শেরেবাংলা হলের সাবেক প্রভোস্ট অধ্যাপক মো. হাসানুজ্জামান আকন্দ বলেন, আমি সাধ্যমত চেষ্টা করেছি হলের উন্নতির জন্য। তাছাড়া কিছু ত্রুটি থেকেই যায়। ডাইনিং এর বিষয়ে তিনি বলেন, খাবারের মান অনেক ভালো। আমি নিজেও কোন কোন সময় খেয়েছি। ছাত্ররা যেমন টাকা দেয় সে অনুযায়ী খাবারের ব্যবস্থা হয়। কারন ডাইনিং এর কর্মচারীরা এটা নিয়ন্ত্রণ করে। গ্রান্ড ডিনারের বিষয়টি বানোয়াট। আমি যখন দায়িত্বে ছিলাম তখন তো এ বিষয়ে কথা উঠে নি, এখন কেন।

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।