প্রমোশনের দাবিতে অনশনে সাত কলজের শিক্ষার্থীরা


Published: 2021-01-24 15:58:36 BdST, Updated: 2021-02-28 15:46:47 BdST

কেএনজিসি লাইভঃ তিন বিষয়ে প্রমোশনের দাবিতে অনশন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ১৭-১৮ এবং ১৮-১৯ এর শিক্ষার্থীরা। তাদের দাবি ঢাকা বিশ্ববিদ্যালয় পরিক্ষা শেষে ১মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করার কথা থাকলেও ৯মাস পর রেজাল্ট প্রকাশ করে গণহারে অকৃতকার্য করছে তাদের।

আজ রবিবার (২৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে পুরান ঢাকায় অবস্থীত কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকের গেট অবরোধ করে বিক্ষোভ মিছিল কর্মসূচি এবং অনশন করছে এসকল শিক্ষার্থীরা।

প্রমোশনের দাবিতে অনশন

 

এসময় আন্দোলনের মুখপাত্র মাসুদ রানা বলেন, নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সাত দিনের মধ্যে আমাদের তিন বিষয়ে প্রোমটডের ব্যপারে ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিলেও ১৩দিন পার হলেও এখনো কোনো ব্যবস্থা নেয়নি। আজকের মধ্যেই তিন বিষয়ে প্রমোশনের সিদ্ধান্ত না নেওয়া হলে আমরন অনশন কর্মসূচীত চালিয়ে যাবেন বলেও জানান তারা।

প্রমোশনের দাবিতে অনশন

 

কবি নজরুল কলেজের শিক্ষার্থী আতিক হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এক বছর পর ফলাফল প্রকাশ করেছে।আমাদের ইংরেজি বিভাগে ২০০ শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৯ জন, বাকি সবাই ফেল।

ইডেন কলেজের শিক্ষার্থী তামান্না নাসরিন জানান,২০১৭-১৮ সেশনে ভর্তি হয়েও এখনো প্রথম বর্ষ শেষ হয়নি।ভালো পরীক্ষা দিয়েও গণহারে ফেল।

প্রমোশনের দাবিতে অনশন

 

এব্যাপারে সাত কলেজের ফোকাল পয়েন্ট ও কবি নজরুল সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সাথে বারবার যোগাযোগ করের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

ঢাকা, ২৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।