সরকারি নির্দেশনার অপেক্ষায় জবি প্রশাসনজগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলবে কবে?


Published: 2021-01-25 13:01:28 BdST, Updated: 2021-02-28 15:15:32 BdST

জবি লাইভঃ সরকারি নির্দেশনা পেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান। সোমবার (২৫ জানুয়ারি) প্রতিবেদককে এসব তথ্য জানান তিনি।

আগামী ফেব্রুয়ারি থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইঙ্গিত দিয়েছে সরকার। এ লক্ষ্যে সরকারের পক্ষ থেকে দেওয়া হয়েছে বেশ কিছু গাইডলাইন।

এরপরই দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রকসংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর বলেন, ‘আগে সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উপর থেকে বিষয়টি উঠিয়ে নিক। স্কুল-কলেজ খুলে গেলে তখন বিশ্ববিদ্যালয়গুলো এমনিতেই খুলে যাবে। বিশ্ববিদ্যালয়গুলো নিজেরাই খোলার সিদ্ধান্ত নেবে।’

কবে নাগাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় খুলতে পারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, ‘সরকারের নির্দেশ এলে খুলে দেওয়া হবে। তবে এখনো আমরা কোনো চিঠি পাইনি।’

উল্লেখ্য যে, করোনাভাইরাস মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৭ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয়। বেশ কয়েক দফা ছুটি বাড়িয়ে বর্তমানে ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি চলমান রয়েছে।

ঢাকা, ২৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।