ঢাবি : পূর্বের জিপিএ বহালের দাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবস্থান (ভিডিও)


Published: 2021-03-08 15:03:42 BdST, Updated: 2021-04-23 10:52:52 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় পূর্বের জিপিএ বহাল রাখার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের মূল ফটকে অবস্থান নিয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

এদিকে অটোপাসে বিপুল পরিমাণ শিক্ষার্থী পাস করায় এবারের ভর্তি পরীক্ষায় আবেদনের যোগ্যতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন ঢাবি প্রশাসন। এই নূন্যতম যোগ্যতায় সোমবার বিকেল ৪টায় থেকে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে।

জানা গেছে, সোমবার সকাল পৌনে ১২টায় ঢাবির প্রসাশনিক ভবনের মূল ফটকে অবস্থান নেন তারা। এর আগে সকাল সাড়ে এগারোটায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্বর্যে সংক্ষিপ্ত সমাবেশে করেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের মূল ফটকে ভর্তিচ্ছু শিক্ষার্থী অবস্থান

 

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অটোপাশে ১৪লাখ শিক্ষার্থী পাশ করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষায় জিপিএ বাড়ানোর সিদ্বান্ত নেয়। আমরা এর বিরুদ্ধে গত ১৮ ফেব্রুয়ারি থেকে প্রতিবাদ করে আসছি। ভিসি বরাবর স্বারকলিপি দিয়েছি। তিনি (ভিসি) বলেছিলেন, 'তোমাদের দাবি মানা হবে।' কিন্তুু তিনি আমাদের কথা রাখলেন না। তাই আজ আমাদের এই অবস্থান কর্মসূচি।

সমাবেশ শেষে তারা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের সামনে গিয়ে অবস্থান নেন। দাবি না মানা পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

ভিডিও:

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।