নারী দিবসে জবি ছাত্রী হলের উদ্যোগে র‌্যালি


Published: 2021-03-08 16:42:50 BdST, Updated: 2021-04-23 11:11:09 BdST

জবি লাইভ: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘একুশ শতকের চাওয়া, একুশের প্রাপ্তি: নারীর জেগে উঠা, নারীর মুক্তি’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল'র উদ্যোগে একটি র‌্যালির আয়োজন করা হয়।

সোমবার (৮ মার্চ) সকালে এই র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।র‌্যালিতে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম এবং আবাসিক শিক্ষক ড. প্রতিভা রানী কর্মকার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, "আমাকে অল্প কিছুদিন আগে যেহেতু বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলের প্রভোস্ট হিসেবে নিযুক্ত করা হয়েছে, তাই ভাবলাম নারী দিবসে কিছু একটা করা দরকার। তাই এই র‌্যালির আয়োজন।"

দিনটি উপলক্ষে তিনি বলেন, "নারীদের অধিকার আদায়ে সবাইকে এগিয়ে আসতে হবে। নারী দিবস ঠিকই পালন হচ্ছে কিন্তু নারীদের এখনও মুক্তি হয়নি। নারীদের সফলতার গল্প গুলো প্রকাশ করতে হবে, তেমনি বঞ্চিত নারীদের অধিকার আদায়ে কথা বলতে হবে।"

প্রসঙ্গত, আন্তর্জাতিক নারী দিবস (পূর্বনাম আন্তর্জাতিক কর্মজীবী নারী দিবস) প্রতি বছর মার্চ মাসের ৮ তারিখে পালিত হয়। সারা বিশ্বব্যাপী নারীরা একটি প্রধান উপলক্ষ হিসেবে এই দিবস উদযাপন করে থাকেন। বিশ্বের এক এক প্রান্তে নারীদিবস উদযাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকার হয়। কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও মহিলাদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠাটি বেশি গুরুত্ব পায়।

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।