শেকৃবির নিরাপত্তারক্ষীকে সহকারী প্রক্টরের হুমকি


Published: 2021-07-28 20:26:36 BdST, Updated: 2021-09-19 10:08:03 BdST

শেকৃবি লাইভ: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এক নিরাপত্তারক্ষীকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রাকিবুর রহমানের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) রাত ১০টায় অফিসারর্স ক্লাবের পাশে এক আনসার সদস্য গেলে পা ভেঙ্গে দেওয়ার হুমকি দেন তিনি। বিশ্ববিদ্যালয়ের এই ক্লাবটিতে মাদক ও জুয়ার আড্ডা বসার অভিযোগ রয়েছে।

আনসার সদস্য সাংবাদিকদের বলেন, 'আমি অফিসার্স ক্লাবের পাশে গেছিলাম বিস্কুট আনতে। এসময় আমি কেন গেলাম এজন্য রাকিব স্যার আমার পা ভেঙে দিতে উদ্ধত হোন। স্যার আমাকে বলেন, তুই এখানে কি করিস। আর যদি এখানে ক্লাবের আশেপাশে দেখি তোর পা ভেঙ্গে দিব।'

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের আনসার সদস্যরা রেজিস্ট্রারের নিকট তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

পূর্বেও আনসার সদস্যদের সাথে এমন তুই তুকারী শব্দ ব্যবহার করে দূর্ব্যবহার করার অভিযোগ রয়েছে এই শিক্ষকের বিরুদ্ধে। এছাড়াও মাদকে অভিযুক্ত কিছু কর্মকর্তা ও শিক্ষার্থীর সাথে নিয়মিত আড্ডা দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, ওই অফিসার্স ক্লাবে প্রায়ই জুয়া ও মাদকের আসর বসে। রাকিবুর রহমানসহ বেশ কয়েকজন শিক্ষকও উক্ত ক্লাবেই গিয়ে নিয়মিত আড্ডা দেন।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী প্রক্টর মো. রাকিবুর রহমান বলেন, অভিযোগের বিষয়ে আমি কিছু জানি না। প্রক্টর স্যারের সাথে কথা বলেন।

প্রক্টর ড. হারুন-উর-রশিদ বলেন, এ বিষয়ে এখনো লিখিত অভিযোগ পাইনি। মৌখিকভাবে জানিয়েছে। এ বিষয় নিয়ে কালকে আমরা ভিসি স্যারের সাথে বসব।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া আমার সংবাদকে বলেন, আমি প্রক্টরকে বিষয়টা দিয়েছি। সে আলোচনা করে সমাধান করবে।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফএ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।