জাবি ছাত্রকে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ


Published: 2021-09-14 15:00:29 BdST, Updated: 2021-09-28 09:37:17 BdST

জাবি লাইভ: জাতীয় স্মৃতিসৌধে ঘুরতে গিয়ে অনিয়মের প্রতিবাদ করায় স্মৃতিসৌধে দায়িত্বরত আনসার সদস্যদের মারধরের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের ৪৬তম আবর্তনের (চতুর্থ বর্ষ) শিক্ষার্থী নুর হোসাইন।

এ ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের অংশের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করা হয়।

ভুক্তভোগী ও সহপাঠীদের সূত্রে জানা গেছে, সোমবার (১৩ সেপ্টেম্বর) চট্গ্রাম থেকে আসা দুজন ভাগ্নেকে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে ঘুরতে যান নূর হোসাইন। এসময় দায়িত্বরত আনসার সদস্যরা দর্শনার্থী প্রবেশ বন্ধ বলে তাদেরকে ঢুকতে বাধা দেয়। যদিও ভেতরে টাকা দিয়ে অনেক দর্শনার্থী প্রবেশ করছিল। টাকা দিয়ে তারা ভেতরে প্রবেশ করছে দেখতে পেয়ে প্রতিবাদ করেন নূর।

এ সময় ভিতরে থাকা দর্শনার্থীদের ভিডিও করতে গেলে আনসার সদস্যরা তাকে স্মৃতিসৌধের ভিতরে একটি কক্ষে আটকে রেখে মারাত্মকভাবে আঘাত করে। এরইমধ্যে নূরের বড় ভাগ্নে জাতীয় জরুরি সেবা- ৯৯৯ এ ফোন করলে নিকটস্থ থানা থেকে পুলিশ এসে তাদের উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। তার অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে নিউরোসায়েন্স ইন্সটিটিউটে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে স্মৃতিসৌধে দায়িত্বরত গণপূর্ত অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, “আমি ঘটনার সময় লাঞ্চের জন্য বাড়িতে ছিলাম। ঘটনার পর অফিসে এসে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। ট্রিপল নাইনে ফোন করার কারণে পুলিশও এসেছিল। পরে তার চিকিৎসার জন্য সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।”

ঘটনার বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, “আমি আমার এক কর্মচারীর মাধ্যমে যতটুকু জানতে পেরেছি যে, ওনারা তিন জন এখানে বেড়াতে এসেছেন। কিন্তু আমাদের ছুটি থাকায় আনসার সদস্যরা ভিতরে প্রবেশ করতে দেয় নাই। ভেতরে কিছু লোক ছিল। তখন উনি (নূর) আনসার সদস্যদের কাছে ভিতরে অন্যান্য লোক থাকলে তাদেরকে কেন ঢুকতে দেওয়া হবে না তা জানতে চান। এরই মধ্যে উনি ভিডিও করতে চাইলে আনসার সদস্যরা তার মোবাইল কেড়ে নিতে যায়। বাক-বিতণ্ডার এক র্যায়ে এ ঘটনা ঘটে।”

নূরকে উদ্ধারকারী আশুলিয়া থানার উপ পরিদর্শক হাসিব শিকদার বলেন, “৯৯৯ থেকে ফোন পেয়ে তাকে উদ্ধার করা হয়। পরবর্তীতে চিকিৎসার জন্য এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ভুক্তভোগীদের পক্ষ থেকে অভিযোগ পেলে আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।”

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।