ঢাকা সিটি নির্বাচন পর্যবেক্ষণে ৭৪ ‘বিদেশি পর্যবেক্ষক


Published: 2020-01-31 16:13:02 BdST, Updated: 2020-07-07 21:03:54 BdST

 

লাইভ প্রতিবেদক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক হিসেবে মোট ৭৪ জন নির্বাচন পর্যবেক্ষণ করবেন বলে জানা গেছে। তাদের মধ্যে ৪৬ জন বিদেশি নাগরিক এবং ২৮ জন বাংলাদেশি নাগরিক। এরা বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করছেন।

নির্বাচন কমিশনের (ইসি) পরিচালক (জনসংযোগ) মোহা. ইসরাইল হোসেনের সই করা নথি থেকে এ তথ্য জানা যায়। তাতে বলা হয়, ‘আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ঢাকায় বিভিন্ন দেশের অ্যাম্বাসি ও হাইকমিশনে কর্মরত ৭৪ জন কর্মকর্তাকে (বিদেশি নাগরিক ৪৬ জন ও দেশি নাগরিক ২৮ জন) নির্বাচন পর্যবেক্ষণের জন্য বিদেশি পর্যবেক্ষক হিসেবে কমিশন অনুমোদন দিয়েছে।’ এরা সকল কেন্দ্রে যাতায়াত করতে পারবেন।

সিটির নির্বাচন পর্যবেক্ষণের সময় এসব পর্যবেক্ষককে নিরাপত্তা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য চিঠিতে অনুরোধ করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে এই অনুরোধ করা হয়। ইতোমধ্যে সব আয়োজন সম্পন্ন হয়েছে।

জানা গেছে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ ও অবগতির জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় কমিশনার, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ঢাকা রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, ঢাকা জেলা প্রশাসক, ঢাকা জেলা পুলিশ সুপার্

ঢাকার সকল থানার অফিসার ইনচার্জ, প্রধান নির্বাচন কমিশনার, চার নির্বাচন কমিশনার, ইসির জ্যেষ্ঠ সচিব, ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা, দুই সিটির সব সহকারী রিটার্নিং কর্মকর্তাকে এ চিঠি প্রদান করা হয়েছে।

যে কোন ধরনের অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান দেয়া হয়েছে।

ঢাকা, ৩১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।