জবির মঙ্গল শোভাযাত্রায় থাকছে ২০ ফুট কাঁঠাল


Published: 2018-04-13 13:03:43 BdST, Updated: 2019-09-15 13:28:34 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মঙ্গল শোভাযাত্রায় থাকছে ২০ ফুট কাঁঠাল। আরও থাকছে নানান আয়োজন। বাংলা নববর্ষ-১৪২৫ বরণ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

জবির এবারের প্রস্তুতিতে রয়েছে শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ২০ ফুট দৈর্ঘ্য কাঁঠালের প্রতিকৃতি। তাছাড়া- শেয়াল, কাঠবিড়ালীসহ দেশীয় ফলের মধ্যে আতা, তাল, কামরাঙ্গার প্রতিকৃতি থাকছে। মঙ্গল শোভাযাত্রায় সকলের হাতে হাতে থাকবে বাঘ ও পেঁচার মুখোশ।

জবির মঙ্গল শোভাযাত্রাটি সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে পুরনো ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করবে।

মঙ্গল শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

শোভাযাত্রা শেষে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান সামাজিক বিজ্ঞান ভবন চত্বরে অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে- নৃত্য ও সংগীত, কমলা রানীর সাগর দীঘির পালাগান অবলম্বনে কিচ্ছাপালা। আরও রয়েছে নানান আয়োজন।

তাছাড়া সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, আইইআর প্রাঙ্গণে বৈশাখী মেলার আয়োজন করা হবে।

মেলায় থাকবে হরেক রকম মিষ্টান্ন ও দধি, দেশীয় ফলসহ বিভিন্ন খাবারের স্টল, মাটির তৈরি তৈজসপত্র ও খেলনার স্টল স্থান পাবে। মেলায় স্থান পাবে ঐতিহ্যবাহী নাগর দোলা, চকড়িসহ শিশুদের বিনোদনের নানা উপকরণ।

একই সঙ্গে পুলিশ ও র্যাবসহ বিভিন্ন গোয়েন্দাদের বিভিন্ন টিম কাজ করবে নিরাপত্তায়। গড়ে তোলা হবে নিরাপত্তা বেষ্টুনি।

 

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।