১২ বছরে পা দিল ভালবাসার যবিপ্রবি


Published: 2019-01-26 18:35:03 BdST, Updated: 2019-09-22 16:38:01 BdST

যবিপ্রবি লাইভঃ নবযৌবনা, মাতৃতুল্য প্রাণের ক্যাম্পাস যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ১২ বছরে পদার্পণ করে সারা দেশে আলোচনায় স্থান করেছে। পথচলার ১২ বছর পূর্ণ হল আজ।

মাতৃতুল্য এ প্রাণের ক্যাম্পাসে প্রতিনিয়ত আসছে তার সন্তানেরা। হচ্ছে সমৃদ্ধ, রাখছে বিভিন্ন মহলে বিশেষ সুনাম। আজ এ মায়ের সন্তানেরা পৃথিবীর সর্বত্র চারন করছে।

২৫ শে জানুয়ারি,২০০৭ সালের এই দিনে প্রতিষ্ঠিত হয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ।তারই পর থেকে এই দিনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালিত হয়।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের সমসাময়িক অবস্থার জন্য সঠিক সময়ে প্রশাসনিক ভাবে পালিত হচ্ছে না বিশ্ববিদ্যালয় দিবস। কিন্তু থেমে থাকেনি ভালবাসার ক্যাম্পাসের সন্তানদের দিবস পালন।

দিনটিকে তাদের নিজ নিজ অবস্থান থেকে পালন করার প্রচেষ্টা চালাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে জানিয়ে দিচ্ছে গোটা পৃথিবীকে। শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না তারা।

প্রতিবছর এ দিনটিকে যবিপ্রবিয়ানরা খুব উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করে। পিঠা উৎসব, আলপনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিজয় র‍্যালির মাধ্যমে তারা এ দিনটিকে স্মরণ করে।

ততটা পালন না করলেও কম কিছু করেনি তারা। সাধারন শিক্ষার্থীরা তাদের প্রিয় ক্যাম্পাসকে ভালবাসার নিদর্শন স্বরূপ সন্ধ্যা ৭:৩০ মিনিটে প্রদীপের প্রজ্জলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের জন্মদিন এর কথা লিখে বিশ্ববিদ্যালয়ের স্বাদন মরে।

এই সময় শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা জানায় ভালবাসার প্রাণের বিশ্ববিদ্যালয়ের জন্মদিন পালন করেছি।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।