প্রথম বারের মতো গলাচিপায় বইমেলা


Published: 2019-02-22 19:54:58 BdST, Updated: 2019-12-16 14:15:44 BdST

লাইভ প্রতিবেদক: সর্ব প্রথম গলাচিপায় অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হয়েছে। আবদুল গনি স্মৃতি পাঠাগারের উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যপি মেলা ২১ ফেব্রুয়ারি বিকেল থেকে শুরু হয়ে চলবে ২৩ ফেব্রুয়ারী পর্যন্ত।

বৃহস্পতিবার বই মেলার শুভ উদ্বোধন করেন গলাচিপা সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক রত্মেশ্বর চ্যাটার্জি। উদ্বোধন অনুষ্ঠানে আবদুল গনি স্মৃতি পাঠাগারের সভাপতি ডা. অনিল মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম। বিশেষ বক্তা হিসেবে ছিলেন গলাচিপা সরকারি ডিগ্রি কলেজের সাবেক প্রিন্সিপাল মো. রফিকুল আলম।

গলাচিপায় অমর একুশে গ্রন্থমেলায় বেশ কয়েকটি প্রকাশনী অংশগ্রহণ করেছে। বিভিন্ন স্টল ঘুরে জানা গেছে, ক্রেতারা জাতির জনক বঙ্গবন্ধুর আত্মজীবনী, একাত্তরের ইতিহাস, রবীন্দ্রনাথ, হুমায়ুন আহম্মেদের বিভিন্ন উপন্যাস সহ নতুন লেখকের বইয়ের প্রতি পাঠকদের ঝোক বেশি। এছাড়া ছোটদের বিজ্ঞান, গল্পের ও ছড়ার বই উল্লেখযোগ্য পরিমান বিক্রি হয়েছে বলে বিক্রেতারা জানান।

বই মেলায় বিশেষ আকর্ষণ ছিল শিল্পী হাসান মাহবুবের একক ভাস্কর্য প্রদর্শনী। তার ৪৮টি ভাস্কর্য মেলায় আগত দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে। এছাড়া বইমেলা আরও অনেক প্রকার অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

এ ব্যাপারে গ্রন্থমেলার উদযাপন কমিটির আহ্বায়ক সুব্রত রায় জানান, নানা প্রতিকূলতার মধ্য দিয়ে উপজেলা পর্যায়ে বই মেলা আয়োজন করা কঠিন একটি চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে।

এ ব্যাপারে গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. রফিকুল ইসলাম বলেন, উদ্যোগটি ছোট পরিসরে হলেও আমরা আশা করি ভবিষ্যতে বড় আয়োজন হবে। এ বই মেলা গলাচিপার জন্য একটি মাইল ফলক হয়ে থাকবে।

 

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।