এসএসসি: গণিত পরীক্ষায় শিক্ষকসহ বহিষ্কার ১৩৮


Published: 2020-02-11 23:35:05 BdST, Updated: 2020-08-12 04:26:18 BdST

লাইভ প্রতিবেদকঃ সারাদেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। মঙ্গলবার এসএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজকের এই পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ৯৩৮ জন পরীক্ষার্থী।

জানা যায়, এদিন ১৩৪ জন শিক্ষার্থী ও কক্ষ পরিদর্শকের দায়িত্বে থাকা ৪ জন শিক্ষকসহ মোট ১৩৮ জনকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরও জানা যায়, চলতি এসএসসি পরীক্ষার পঞ্চম দিনে গণিত পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৯৫৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৭১৫ জন, রাজশাহী বোর্ডে ৮০৭ জন, বরিশাল বোর্ডের ৫৮৬ জন, সিলেট বোর্ডের ৪৮৯ জন, দিনাজপুর বোর্ডের ৬৬৪ জন, কুমিল্লা বোর্ডের ৪৭০ জন, ময়মনসিংহ বোর্ডে ৫৬২ জন এবং যশোর বোর্ডের ৬৯০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়াও আজকের পরীক্ষায়, ঢাকা বোর্ডের ৫০ জন, চট্টগ্রাম বোর্ডের ৭ জন, রাজশাহী বোর্ডের ৬ জন, বরিশাল বোর্ডে ২৪ জন, সিলেট বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডের ১০ জন, কুমিল্লা বোর্ডে ৩ জন, ময়মনসিংহ বোর্ডে ৩০ জন এবং যশোর বোর্ডে ৩ জনসহ মোট ১৩৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া ঢাকা বোর্ডের ৪ জন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য যে, আগামীকাল ১২ ফেব্রুয়ারি এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ১১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।