পরীক্ষার্থী ও ফল প্রত্যাশীদের যা বললেন শিক্ষামন্ত্রী


Published: 2020-05-03 10:10:56 BdST, Updated: 2020-05-29 03:28:21 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাস মোকাবেলায় দেশে ২৬ মার্চ থেকে চলা টানা ছুটিতে থমকে গেছে শিক্ষা কার্যক্রম। স্থগিত রয়েছে এইচএসসি পরীক্ষা। অনিশ্চয়তায় এসএসসির ফল প্রকাশও। এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীরা অনিশ্চয়তা ও উদ্বেগের মধ্য দিয়ে দিন কাটাচ্ছেন।

তবে দেশে চলমান লকডাউন উঠে গেলেই এসএসসি পরীক্ষার ফল এবং এইচএসসি’র বাকি থাকা পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আর এইচএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য শিক্ষার্থীদের কমপক্ষে দুই সপ্তাহ সময় দেয়া হবে বলেও জানান তিনি।

পরিস্থিতি স্বাভাবিক থাকলে এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী এখন পরীক্ষা শেষ পর্যায়ে থাকার কথা ছিল। কিন্তু এখন পরীক্ষা কবে হবে এ নিয়েই উদ্বিগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। অনলাইনে ক্লাস করলেও পিছিয়ে পড়া নিয়ে দুশচিন্তায় আছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরাও।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে স্থগিত হওয়া পরীক্ষাসহ যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এসএসসির রেজাল্ট হলেই সঙ্গে সঙ্গে কলেজগুলোতে ভর্তির ব্যবস্থা করা যাবে। যখন সব কিছু স্বাভাবিক হয়ে উঠবে তখন থেকে ২ সপ্তাহের একটি নোটিশ দিয়ে পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হবে।

তবে প্রশ্ন থেকেই যাচ্ছে, কবে স্বাভাবিক হবে পরিস্থিতি ? এ উত্তরের অপেক্ষায় কতদিন গুনতে হবে তা কেউ বলতে পারবেনা। প্রাণঘাতি করোনা আমাদের জীবনের সমস্ত হিসেব নিকেশকে পাল্টে দিয়েছে।

ঢাকা, ০৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।