এসএসসি'র উত্তরপত্র পুনর্নিরীক্ষণে ৬০৯ জনের ফল পরিবর্তন


Published: 2020-06-30 15:34:38 BdST, Updated: 2020-08-14 17:26:49 BdST

লাইভ প্রতিবেকঃ করোনার সংক্রমণ রোধে বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে অনলাইনের মাধ্যমেই প্রকাশ করা হয় এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থীর উত্তরপত্র পুনর্নিরীক্ষণের পর ৬০৯ জনের ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে পুনর্নিরীক্ষণের ফল ঘোষণা করা হয় বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ।

তিনি জানান, এইবার এসএসসি পরীক্ষার ৫২ হাজার ২৪৬টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের আবেদন করে বোর্ডের অধীনে এই পরীক্ষায় অংশ নেওয়া ২০ হাজার ৫৫০ জন শিক্ষার্থী।

‘মঙ্গলবার প্রকাশিত পুনর্নিরীক্ষণের ফলাফলে ৬০৯ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। যাদের ১ জন ফেল থেকে জিপিএ-৫, ৪১ জন ফেল থেকে পাস, এবং অন্যদের গ্রেড পরিবর্তন হয়েছে।’

তিনি আরও জানান, গ্রেড পরিবর্তন না হলেও ১ হাজার ২০০ শিক্ষার্থীর ১ হাজার ২৩৫টি উত্তরপত্রের নম্বর পরিবর্তন হয়েছে। নম্বরের ভিত্তিতে এইচএসসির ভর্তিতে এটা শিক্ষার্থীদের সহায়তা করবে।

ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।