৪১তম বিসিএসের প্রিলির ফল আগামী সপ্তাহে


Published: 2021-07-28 18:49:49 BdST, Updated: 2021-09-18 05:28:24 BdST

লাইভ প্রতিবেদক: আগামী সপ্তাহে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। বুধবার (২৮ জুলাই) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহ্‌মদ জানান, ৪১তম বিসিএসের ফলাফল তৈরির কাজ প্রায় চূড়ান্ত।

তিনি বলেন, ‘ফল প্রকাশে আমাদের চেষ্টা অব্যাহত আছে। এটির কার্যক্রমও চলমান রয়েছে। আমরা আশা করছি আগামী সপ্তাহের যেকোনো দিন ৪১তম বিসিএস প্রিলিমিনারির পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে।’

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৬৬টি শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

এতে আবেদন করেন ৪ লাখ ৭৫ হাজার জন। চলতি বছরের ১৯ মার্চ দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসে সাধারণ ক্যাডারে নিয়োগ দেয়া হবে ৬৪২ জন। এর মধ্যে প্রশাসন ক্যাডারেই নিয়োগ দেয়া অর্ধেকের বেশি, ৩২৩ জন। এ ছাড়া, প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে নিয়োগ পাবেন ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৮৯২ জন।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।