এইচএসসিতে ১২৯৪ নম্বর, দেশসেরা ছাত্র নটরডেমিয়ান নাকি প্রতারক!


Published: 2019-07-27 13:13:07 BdST, Updated: 2019-12-16 13:13:31 BdST

লাইভ প্রতিবেদক : এবার এইচএসসি পরীক্ষায় সর্বোচ্চ ১২৯৪ নম্বর পেয়েছেন আল আমিন। তাই তিনি নাকি দেশসেরা ছাত্র হয়েছেন। একারণে বোর্ড থেকে তাকে অভিনন্দন বার্তা পাঠানো হয়েছে। আর এই অভিনন্দন বার্তা দেখিয়ে প্রতারণা করছেন কথিত মেধাবী আল আমিন। দুই বছর আগে এসএসসিতেও তিনি সারা দেশের মধ্যে দ্বিতীয় হয়েছিলেন বলে দাবি করেন। এনিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে তার সাফল্যের কথা জানিয়ে অনেকের সহানুভুতি নিয়েছিলেন তিনি। কেউ কেউ তাকে টাকা পয়সা দিয়ে সাহায্য করেছেন। আবার কেউ কেউ তার পড়াশোনার দায়িত্ব নিয়েছিলেন। এবারও তিনি এইচএসসি পরীক্ষায় সারাদেশে প্রথম হয়েছেন বলে দাবি করেছেন। যদিও বিষয়টি সম্পূর্ণ ফেইক বলে প্রমাণ পাওয়া গেছে।

আল আমিন বলেন, আল্লাহর অশেষ রহমতে এবার আমার পরীক্ষা অনেক ভালো হয়েছে। তাই আমি সারা দেশে প্রথম হয়েছি। আমরা মধ্যবিত্ত পরিবারের সন্তান। ভালো রেজাল্টের কারণে অনেকের কাছ থেকে সাহায্য সহানুভুতি পেয়েছেন বলে উল্লেখ করেন তিনি।

জানা গেছে, মানুষের সাহায্য সহযোগিতা নিয়ে আল আমিন এবার এইচএসসি পরীক্ষায় দেশসেরা হয়েছেন। একারণে তাকে বোর্ড থেকে অভিনন্দন বার্তা পাঠানো হয়েছে। ওই অভিনন্দন বার্তা সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে আবারও মানুষের সহানুভুতি আদায় করতে চেয়েছিলেন তিনি। তবে এবার তার সব প্রতারণা ধরা পড়েছে। নিজেকে নটরডেম কলেজের ছাত্র পরিচয় দিলেও ওই নামে তাদের কোন ছাত্র নেই বলে কলেজটি থেকে জানানো হয়েছে। শুধু তাই নয় দেশসেরা হওয়ায় বোর্ড থেকে যে অভিনন্দন বার্তার কথা বলা হচ্ছে সেটাও ফেইক বলে প্রমাণ পাওয়া গেছে।

ঢাকা শিক্ষাবোর্ডের সচিব তপন কুমার সরকার জানান, এমন কোন চিঠি আমরা কাউকে দেইনি। এমন চিঠি যারা দেখাচ্ছে তারা নি:সন্দেহে প্রতারকচক্র। এদের আইনের আওতায় আনা উচিৎ বলে মন্তব্য করেন তিনি।

নটরডেম কলেজের উপাধ্যক্ষ ড. ফাদার লিউনার্দ শংকর রোজারিও বলেন, এই নামে আমাদের কোন শিক্ষার্থী নেই। এটা সম্পূর্ণ ফেইক বলে মন্তব্য করেন তিনি।

[কার্টেসি : চ্যানেলআই]

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।