শুধু টাকার জন্যই বই লিখেছি এটা সত্যি নয়


Published: 2020-07-30 16:18:29 BdST, Updated: 2020-08-13 06:36:40 BdST

আহমেদ সাব্বির: শুধু টাকার জন্যই বই লিখেছি এটা সত্যি নয় ; বইটা কৌতুহল থেকেই লিখেছি। নায়লা নাঈমকে জানার বোঝার ইচ্ছাই আমাকে তাকে নিয়ে বই লেখার ব্যাপারে আগ্রহী করে তুলেছিল।

এরই ফলশ্রুতি "নায়লা নাঈম দ্য কুইন অব কন্ট্রোভার্সি পার্ট ওয়ান।" তার প্রতি আগ্রহ আগে যেমন ছিল এখন তার থেকেও বেশী। কুইন অব কন্ট্রোভার্সি সিরিজের প্রথম খন্ড লিখতে গিয়ে তাকে যতটা জেনেছি সেটা আমার কৌতুহলকে আরোও উষ্কে দিয়েছে।

টাকা হাতে নিয়ে অনলাইনে ছবি আপ্লোড করার জন্য আমাকে অনেকেই অনেক ধরনের প্রশ্ন, অনেক ধরনের মন্তব্য করেছেন গত কয়েকদিন ধরে।

প্রত্যেকের প্রশ্নের উত্তর জানা থাকলেও আলাদা আলাদা করে সেসব প্রশ্নের উত্তর দেয়া আমার পক্ষে সম্ভব নয়। এবং অনেক প্রশ্নের উত্তর এই মুহূর্তে দেয়া একেবারেই অসম্ভব।

আপনাদের প্রত্যেকের মন্তব্য এবং প্রশ্ন গুলোকে আমি সম্মান করি। আর সে দিক দিয়ে কিছু কথা আমাকে বলতেই হবে।

আমি এবং নায়লা নাঈম গত দুই বছর ধরে বইটি নিয়ে কাজ করছি। এর সাথে আরও কিছু মানুষ জরিত আছেন যারা বইটির জন্য মেধা ও শ্রম দিয়েছেন। বিভিন্ন সময়ে প্রকাশের উদ্যোগ নেয়া হলেও সংগত কারণেই বইটি প্রকাশ করা হয়নি।

এখন আমরা উভয়ই প্রকাশের জন্য একটি উপযুক্ত পরিবেশের অপেক্ষায় আছি। লেখক হিসেবে আমাকে সম্মানিত করার জন্যই নায়লা নাঈম কিছু অগ্রিম অর্থ আমাকে প্রদান করেছেন। এটা নিয়ম অনুযায়ী বই থেকে আমার প্রাপ্য অর্থের একটি অংশ।

উপযুক্ত পরিবেশ মিললে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ পুর্বক বইটি প্রকাশ করবো। আপাতত এর থেকে বেশি কিছু বলতে চাই না। আশা করি বই প্রকাশ হলে সবাই সবার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।


লেখক : আহমেদ সাব্বির
চলচ্চিত্র নির্মাতা


ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।