শ্রীলঙ্কায় গির্জায় হামলায় নিহত ১৬০, স্কুল বন্ধ ঘোষণা


Published: 2019-04-21 14:29:10 BdST, Updated: 2019-09-16 20:53:32 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ হামলার খবর পাওয়া গেছে। রবিববার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় হামলার ঘটনা ঘটে। হামলায় ১৬০ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে তিন শতাধিক। খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে এ হামলা হয়। খবর এনডিটিভির।

আজ রবিবার স্কুল বন্ধ ছিল। এঘটনায় আগামীকাল ও পরশুও স্কুল বন্ধ ঘোষণা করেছেন দেশটির শিক্ষামন্ত্রী।

আক্রান্ত তিনটি গির্জা হচ্ছে, কচিহিকাডে, নেগোম্বো ও বাটিকালোয়া। এ ছাড়া হোটেল তিনটি হলো, কলম্বোর শাংগ্রিলা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি।

এএফপির খবরে বলা হয়েছে, হামলায় নিহতের মধ্যে অন্তত ৯ জন বিদেশি রয়েছে। আহতদের কলম্বোর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির স্থানীয় নিরাপত্তা কর্মকর্তার পক্ষ থেকে বার্তা সংস্থা এএফপি জানায়, গির্জা ও হোটেলে আত্মঘাতী হামলা চালানো হয়। তবে হামলায় কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

দেশটির পুলিশ ও জাতীয় হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, হামলায় আহত অনেককে হাসপাতালে নিয়ে আসা হচ্ছে। এ হামলার দায় এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে খবরে বলা হয়েছে।

 

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।