প্রধান শিক্ষককে খুঁটির সঙ্গে বেঁধে শাস্তি!


Published: 2019-11-20 12:41:37 BdST, Updated: 2019-12-08 06:00:08 BdST

ইন্টারন্যাশনাল লাইভ: সময় মতো বিদ্যালয়ে না আসায় প্রধান শিক্ষককে খুঁটির সঙ্গে বেঁধে রেখে শাস্তি দিয়েছেন অভিভাবকরা। তবে এ ঘটনায় মামলাও হয়েছে। শাস্তি পাওয়া সেই প্রধান শিক্ষকের নাম বিপ্লব গঙ্গোপাধ্যায়। তাকে বেঁধে শাস্তি দেয়ার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলায় ঝালদার পুস্তি প্রাথমিক বিদ্যালয়ে এমন ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব গঙ্গোপাধ্যায় পুঞ্চা থানার বদঙা গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে বিদ্যালয়টির শিক্ষার্থীদের অভিযোগ, যোগদানের পর চলতি বছরের এপ্রিল মাস থেকে স্কুলে সময় মতো আসেন না তিনি। এছাড়াও মিড-ডে মিলে মান সম্পন্ন খাবার দেয়া হতো না। বিভিন্ন অভিযোগ নিয়ে গেলে তাকে কক্ষেও পাওয়া যেত না।

এমন অভিযোগে গ্রামবাসীরা ওই বিদ্যালয়ের শিক্ষকদের একদিন তালাবন্দি করে রাখেন। পরে শিক্ষকদের উদ্ধার করা হলেও বিদ্যালয়ে প্রায় সপ্তাহখানেক ক্লাস বন্ধ রাখা হয়। বিকল্প হিসেবে পার্শ্ববর্তী দুর্গামন্দিরে ক্লাস নেন শিক্ষকরা। এরপরও প্রধান শিক্ষকের আচরণ পাল্টেনি বলে এলাকাবাসীর অভিযোগ।

মুচলেকা দিয়ে বিদ্যালয় আবার চালু করলেও কয়েকদিনের মধ্যেই পূর্বে আচরণে ফিরে যান প্রধান শিক্ষক বিপ্লব গঙ্গোপাধ্যায়। গত আগস্টে মিড-ডে মিলে মুড়ি ও চানাচুর দিলে স্থানীয় বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এছাড়াও প্রধান শিক্ষক আগের মতোই দেরি ও অনিয়মিতভাবে বিদ্যালয়ে আসতে থাকেন।

নানা অভিযোগে ক্ষিপ্ত হয়ে গত সোমবার বেলা সাড়ে ১১টায় এলাকাবাসীরা ওই প্রধান শিক্ষক বিপ্লবকে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে ফেলেন। কয়েক ঘণ্টা পর বিদ্যালয় কর্তৃপক্ষ প্রধান শিক্ষককে মুক্ত করেন। মুক্ত হয়েই স্থানীয় থানায় একটি মামলা করেছেন বিপ্লব গঙ্গোপধ্যায়।



ঢাকা, ২০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।