মালয়েশিয়ার এসআরসি নির্বাচনে ভিপি পদে লড়ছেন শিক্ষার্থী বশির


Published: 2019-11-21 22:35:44 BdST, Updated: 2019-12-08 07:04:20 BdST

নাজমুল হাসান, মালয়েশিয়াঃ মালয়েশিয়ার খ্যাতনামা বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে ভিপি পদে লড়ছেন বাংলাদেশের শিক্ষার্থী বশির ইবনে জাফর। অত্যন্ত বিনয়ী ও মেধাবী বশির ইতোমধ্যেই রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে।

দেশটির প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয় প্রতিবছর। স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রাখা হয়।

বাকি আরো ৮ টি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজন করে এই এসআরসি নির্বাচন। এ সময় পুরো দেশজুরেই আলোচনায় থাকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এই নির্বাচনের আমেজ ও আওয়াজ।

২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত হতে যাচ্ছে এ নির্বাচন। ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বশিরসহ আরো ৭ জন। প্রেসিডেন্ট ও ভিপি ছাড়াও অন্যান্য পদগুলোর মধ্যে রয়েছে সেক্রেটারি, কোষাধ্যক্ষ, কল্যাণ ব্যুরো, ক্রীড়া ও বিনোদন ব্যুরো, সাংস্কৃতিক ব্যুরো, একাডেমিক ব্যুরো ও আন্তর্জাতিক শিক্ষার্থী ব্যুরো।

মাসা ইউনিভার্সিটি

বশির ইবনে জাফর মাসা ইউনিভার্সিটির প্রকৌশল বিভাগে অধ্যয়নরত আছেন। তিনি বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার কৃতি সন্তান। মাদরাসায় পড়াশোনার পাশাপাশি স্কুল এবং কলেজ পাস করা এ শিক্ষার্থী কুরআনের হাফেজও বটে।

এ কৃতি শিক্ষার্থী রাজধানীর যাত্রবাড়ি সংলগ্ন দনিয়া কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাসের পর স্কলারশিপে মালয়েশিয়ায় পড়াশোনার জন্য যান।

আগামী ৩-৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ নির্বাচন। অনলাইন ভোটের মাধ্যমে ভোট গ্রহণের পর ৯ ডিসেম্বর প্রকাশ করা হবে এ নির্বাচনের ফলাফল। বশিরের পক্ষে বাংলাদেশী সহ বিভিন্ন দেশের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে ক্যাম্পিং করছেন।

ঢাকা, ২১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।