চীনে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রতি সহায়তা


Published: 2020-01-29 20:01:03 BdST, Updated: 2020-07-09 20:33:05 BdST

চীন প্রতিনিধিঃ মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণের কাজটিকে আরও উন্নত করার জন্য এবং একই সাথে চীন অধ্যয়নরত আন্তর্জাতিক শিক্ষার্থীদের জীবন যাপনের সমস্যাগুলি কার্যত সমাধান করতে চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনির্ভাসিটি অফ ফাইন্যান্স এন্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালয়ে নিত্য প্রয়োজনীয় খাবার দ্রব্যাদি সরবরাহ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃকক্ষ।

মঙ্গবার সন্ধ্যায় চীয়াংশী ইউনির্ভাসিটি অফ ফাইন্যান্স এন্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালয় এর ইন্টারন্যাশনাল ডরমিটরি লবিতে বিভিন্ন দেশ থেকে আগত অধ্যয়নরত শিক্ষার্থী মাঝে এই খাবার সামগ্রী বিতরন করা হয়।

চীনে চান্দ্র নববর্ষের প্রাক্কালে ক্যাম্পাসের আশপাশে সুপার শপগুলো বন্ধ হওয়াতে বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। চীনে নববর্ষের কারণে সরবরাহ কম থাকায় সব ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে বেগ হতে হচ্ছে তাদের। বিদেশী শিক্ষার্থীদের খাবার সামগ্রী ক্রয়ের সময় ক্রস সংক্রমণের ঝুঁকি হ্রাস করার জন্য, বিদেশী শিক্ষা কলেজ নুডলস, ডিম, আলু, পেঁয়াজ, টমেটো, রসুন এবং লেবু সরবরাহ করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন, চীয়াংশী ইউনির্ভাসিটি অফ ফাইন্যান্স এন্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালয় এর ভাইস প্রেসিডেন্ট ওয়াং শিয়াওপিং, ওভারসিজ ইন্টারন্যাশনাল স্কুলের ডিন উয়েহুয়া ই, ইন্টারন্যাশনাল অফিসের শিক্ষক ইউআন ওয়ে।

খাবার সামগ্রী বিতরন

 

খন্দোকার রফিউল আলম নামে বাংলাদেশি শিক্ষার্থী বলেন, আমি চীয়াংশি ইউনির্ভাসিটি অফ ফাইন্যান্স এন্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালয় পড়াশোনা করছি। আমার মেজর হল ট্যুরিজম ম্যানেজমেন্ট। চীনের এই অনিশ্চিত পরিস্থিতির মধ্যে আমি আমার বিশ্ববিদ্যালয়ে সুরক্ষিত আছি। আমাদের বিশ্ববিদ্যালয় প্রয়োজনীয় খাবার এবং জীবাণুনাশক হিসাবে সেফটি মাস্ক সরবরাহ করেছে। আপাতত সবকিছু নিয়ন্ত্রণে। আমাদের জন্য প্রার্থনায় করুন।

এছাড়াও জানা যায়, চীনের অন্যান্য প্রদেশে অবস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় খাবার সরবরাহ, সেফটি মাস্ক, নিয়মিত তাপমাত্রা মাপা, ডরমিটরিতে স্প্রে করা সহ নিয়মিত খোঁজখবর রাখছে ইন্টারন্যাশনাল স্কুল।

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।