চীন ফেরত বাংলাদেশি শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি...


Published: 2020-01-30 19:00:18 BdST, Updated: 2020-07-09 20:08:55 BdST

লাইভ প্রতিবেদকঃ শরীরে জ্বর থাকার কারণে চীন থেকে দেশে আসা এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই শিক্ষার্থী করোনা ভাইরাস আক্রান্ত কি না তা পরীক্ষা করে দেখার কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার সকালে ওই ব্যক্তি ঢাকায় পৌঁছান। পরে বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারে তার জ্বর ধরা পড়ে। সেখান থেকে সরাসরি তাকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়েছে।

এই বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. আবুল কালাম আজাদ জানান, ‘ওই ব্যক্তি চীন থেকে দেশে ফিরেছেন। তার শরীরে জ্বর ছিল। বিষয়টি থার্মাল স্ক্যানারে ধরা পড়ার পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

করোনা ভাইরাসের কারণে এই জ্বর হয়েছে কিনা সে ব্যাপারেই নিশ্চিত হতে পরীক্ষা-নিরীক্ষা চলছে বলে জানান তিনি।

এছাড়াও সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রিন্সিপাল সাইন্টিফিক অফিসার ড. এএসএম আলমগীর জানান, শরীরের তাপমাত্রা বেশি থাকায় তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আইইডিসিআরকে জানানো হয়। আমরা পরীক্ষা করে দেখছি। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে এ শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত নন, ঠাণ্ডাজনিত জ্বরে আক্রান্ত।

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।