হুবেইতে ৩২ দিনেও নেই নতুন শনাক্ত, স্কুলে ফিরছে শিক্ষার্থীরা


Published: 2020-05-06 13:26:35 BdST, Updated: 2020-08-15 08:49:43 BdST

লাইভ ডেস্কঃ প্রাণঘাতি করোনা যখন গোটা বিশ্বে আতঙ্ক সৃষ্টি করেছে। তখন সেই করোনার উৎপত্তি স্থলেই টানা ৩২ দিনেও নেই কোনো নতুন করোনা রোগী। তবে সারাবিশ্ব এখনো কাঁপছে করোনা আতঙ্কে। আর এ সময়টাতে শঙ্কামুক্ত জীবন যাপন শুরু করছে করোনার উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশ।

চীনা রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া জানিয়েছে, হুবেই প্রদেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে চীনের একটি বড় মাইলফলক অর্জিত হয়েছে।


যদিও বুধবার চীনে দুজন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮২ হাজার ৮৮৩ জনে। তবে মৃতের সংখ্যা আগের মতোই আছে ৪ হাজার ৬৩৩ জন।

এমন পরিস্থিতিতে দিকে হুবেই প্রদেশে খুলতে শুরু করেছে স্কুল। ছেলেমেয়েরা ফিরতে শুরু করেছে তাদের নিজেদের স্কুলে। বিশেষ করে গ্রেড ৯ এবং গ্রেড ১২ যাদের সামনে পরীক্ষা রয়েছে তাদের ক্লাস শুরু হয়েছে। তবে স্কুলে প্রবেশের ক্ষেত্রে বেশ কিছু নিয়ম নীতি মেনে তারপর প্রবেশ করতে হচ্ছে।

তবে স্কুলে ফিরে আসার আগে অবশ্যই সব শিক্ষার্থীদের করোনা পরীক্ষা করতে হবে সেই সাথে ক্লাসরুম থেকে শুরু করে স্কুল ক্যানটিনে তাদের নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।

ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।