পাকিস্তানে তৃতীয় ধাপে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান


Published: 2021-01-05 19:32:47 BdST, Updated: 2021-04-23 12:32:58 BdST

লাইভ ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে পাকিস্তানে আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। এর আগে দুবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল দেশটি। এবার তৃতীয় ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে যাচ্ছে পাকিস্তানে। খালিজ টাইমস।

গতকাল সোমবার দেশটির শিক্ষামন্ত্রী সাফকাত মাহমুদ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা জানান। তিনি বলেন, গ্রেড ৯, ১০, ১১ এবং ১২-এর যাদের পরীক্ষা সামনে আছে, তাদের জন্য স্কুল ও কলেজ ১৮ জানুয়ারি থেকে খুলবে। আর প্রাইমারি স্কুল থেকে গ্রেড ৮ পর্যন্ত শিক্ষার্থীদের স্কুল খুলবে ২৫ জানুয়ারি থেকে।

গতকাল রাজধানী ইসলামাবাদে সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী সাফকাত মাহমুদ। তিনি কবে থেকে কোন শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে, তার বিস্তারিত জানান। করোনার কারণে স্বাস্থ্যবিধি ও কঠোর নিরাপত্তা মেনে খুলবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়।

পাকিস্তানের বিশ্ববিদ্যালয়সহ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলবে ১ ফেব্রুয়ারি থেকে। অনলাইন ক্লাসও আবার শুরু হচ্ছে ১১ জানুয়ারি থেকে। বোর্ডের পরীক্ষাগুলো জুন পর্যন্ত বন্ধ থাকবে। তবে এর মধ্য যদি করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যায়, তবে এসব সিদ্ধান্ত পর্যালোচনা হবে। এ জন্য ১৪ ও ১৫ জানুয়ারি সভা করবে শিক্ষা মন্ত্রণালয়।

উল্লেখ্য, এর আগে গত বছরের মার্চ মাসে দেশটিতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছিল।

ঢাকা, ০৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।