কুর্মিটোলায় করোনা ইউনিটে এক রোগীর মৃত্যু


Published: 2020-03-29 17:28:59 BdST, Updated: 2020-05-30 05:25:45 BdST

লাইভ প্রতিবেদকঃ সারাদেশে করোনার আতঙ্ক দিনে দিনে বেড়েই চলেছে। এবার কুর্মিটোলা হাসপাতালের করোনা ইউনিটে এক রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। শনিবার তিনি মৃত্যুবরণ করেন। সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, রোগীর শরীরে করোনা ভাইরাসের মারাত্মক লক্ষণ বিদ্যমান ছিল।

তবে এ বিষয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এখনও নিশ্চিতভাবে বলতে পারেনি যে, ওই রোগী আসলে করোনায় আক্রান্ত ছিলেন নাকি
ছিলেন না।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আলমগীর হোসেন জানান, গতকাল মারা গেলেও নমুনা সংগ্রহ করা হয়েছে আজকে সকালে। সন্ধ্যা নাগাদ পরীক্ষার ফলাফল জানা যাবে বলে নিশ্চিত করেন এই কর্মকর্তা। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, মৃত ওই রোগীর স্ত্রী ও সন্তানের নমুনাও সংগ্রহ করা হয়েছে।

উল্লেখ্য, এর পূর্বে অসুস্থ অবস্থায় রোগীকে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে নেওয়া হয়েছিল। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত শুক্রবার প্রস্রাবের সমস্যার জন্য চিকিৎসার জন্য আসেন এক রোগী। সঙ্কটাপন্ন অবস্থায় জরুরি বিভাগ থেকে ওই রোগীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তির সুপারিশ করা হয়।

পরে আইসিইউ চিকিৎসক গত ১০ দিন জ্বর, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগ লক্ষণ দেখে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে যাওয়ার জন্য তাকে পরামর্শ দেয়। মৃত ওই ব্যক্তির দাফন সম্পন্ন করা হয়েছে।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।