প্রতি উপজেলার অন্তত ২ জনের নমুনা পরীক্ষার নির্দেশ


Published: 2020-04-02 15:11:18 BdST, Updated: 2020-06-03 10:05:44 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মোকাবিলা করতে এবং এই ভাইরাসের সংক্রমণের বিস্তাররোধের উদ্দেশ্যে প্রত্যেক উপজেলা থেকে অন্তত ২জন করে সন্দেহভাজন ব্যক্তির নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এসময় ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান জানান, দেশের প্রতিটি উপজেলা থেকে কমপক্ষে দুজনের নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতোমধ্যেই তার নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ বিভিন্ন বিভাগীয় পরিচালককে নমুনা সংগ্রহের নির্দেশনা প্রদান করেছেন।

বৃহস্পতিবার সারাদেশ থেকে এক হাজার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ডা. মো. হাবিবুর রহমান।

ডা. হাবিবুর ব্রিফিংয়ে আরও জানান, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও দুইজন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত দুইজনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছর এবং একজনের বয়স ৭০ থেকে ৮০ বছর। এখন পর্যন্ত এই ভাইরাসে মোট ৫৬ জন আক্রান্ত হয়েছে।

ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।