চট্টগ্রামে ৩ চিকিৎসকসহ ১৮ জন কোয়ারেন্টিনে


Published: 2020-04-04 13:25:41 BdST, Updated: 2020-05-31 19:44:12 BdST

চট্টগ্রাম লাইভঃ চট্টগ্রামের বেসরকারি ন্যাশনাল হাসপাতালে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর ৩ চিকিৎসকসহ ১৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

ডা. সেখ ফজলে রাব্বী বলেন, চট্টগ্রামে প্রথম করোনা পজিটিভ হওয়া এক রোগী এর আগে ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিয়েছিল। তাই সেখানকার তিনজন চিকিৎসক, নার্সসহ মোট ১৮ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে পুরো হাসপাতাল লকডাউনের কোন প্রয়োজন নেই।

উল্লেখ্য, শুক্রবার ৩২ জনের নমুনা পরীক্ষা করা হয় চট্টগ্রাম বিআইটিআইডি’তে। এতে একজনের শরীরে করোনা পজেটিভ রয়েছে বলে শনাক্ত হয়। এরপরই চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকায় তার বাড়ি লকডাউন করে কর্তৃপক্ষ। সেখানে পুলিশ পাহারা রয়েছে বলেও জানান তিনি।

এদিকে শনিবার দুপুরে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এসময়ের মধ্যে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এতে করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে। আর মোট মারা গেছে ৮ জন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে ৩০ জন বাড়ি ফিরেছেন বলেও জানান তিনি।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।