“চিকিৎসা না দিলে বেসরকারি হাসপাতালের লাইসেন্স বাতিল”


Published: 2020-04-04 19:19:23 BdST, Updated: 2020-05-31 19:23:22 BdST

লাইভ প্রতিবেদকঃ বেসরকারি কোন হাসপাতাল বা ক্লিনিক যদি সাধারণ রোগীদের চিকিৎসা না দিয়ে হাত গুটিয়ে বসে থাকে তাহলে তাদের লাইসেন্স বাতিলসহ কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডেডিকেটেড করোনা বেড পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের এই পরিস্থিতেতে মানুষ এখন বিপদে আছে, এই বিপদে বেসরকারি কোন হাসপাতাল বা ক্লিনিক যদি চিকিৎসা না করে হাত গুটিয়ে বসে থাকে তবে সরকারও তাদের বিরুদ্ধে লাইসেন্স বাতিলসহ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে। এসব হাসপাতালে চিকিৎসা না পাওয়া বিষয়টি খুবই দুঃখজনক।

এসময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক, বাংলাদেশ মেডিসিন সোসাইটির সাধারণ সম্পাদক প্রফেসর আহমেদুল কবীর প্রমুখ।

গত ৮ মার্চ দেশে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর থেকে বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে সাধারণ রোগীদের চিকিৎসা না দিয়ে ফেরত দেওয়া হচ্ছে বলে অভিযোগ এসেছে। গত সপ্তাহে ছয় হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে ঢাকাতেও এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে।

আইইডিসিআরের দেয়া শনিবারের তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৭০ জন। মারা গেছেন ৮ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন।

ঢাকা, ০৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।