করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি ঢাকায়


Published: 2020-04-05 16:38:17 BdST, Updated: 2020-05-30 04:07:54 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জন আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮ জনে। গত ৮ মার্চ থেকে আজ পর্যন্ত সবচেয়ে বেশি সনাক্ত হওয়ার খবর এটি। আক্রান্তদের মধ্যে পুরুষের সংখ্যা সবচেয়ে বেশি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

এখানেই শেষ নয়- আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকায়। রোববার দুপুরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমনটাই জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে রাজধানী ঢাকার মিরপুর ও বাসাবো এলাকায় সবচেয়ে বেশি। আপনারা জানেন মিরপুরের টোলারবাগে একজন করোনা রোগী শনাক্ত হয়েছিল, সেখানে আরও ৬ জন করোনায় সনাক্ত হয়েছেন। পুরো মিরপুরে এখন ১১ জনের শরীরে করোনার নমুনা পাওয়া গেছে। আর রাজধানীর বাসাবোতে ৯ জন এবং ঢাকার পার্শ্ববর্তী জেলা নারায়ণগঞ্জে ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

ফ্লোরা আরও বলেন, নতুন আক্রান্তরা সবাই ক্লাস্টারের (একজন রোগীকে কেন্দ্র করে তার পরিবারের সবার আক্রান্ত হওয়া) অংশ। আমরা ক্লাস্টার পেয়েছি নারায়ণগঞ্জ, মাদারীপুর, গাইবান্ধা, ঢাকার বাসাবো এবং মিরপুরে।

আইইডিসিআর পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪টি কেন্দ্রের মাধ্যমে ৩৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। ১৮ জনের মধ্যে ১৩ জনকে আইইডিসিআরে শনাক্ত করা হয়। বাকি পাঁচজনকে অন্যান্য হাসপাতালে শনাক্ত করা হয়। এ নিয়ে মোট সনাক্ত ৮৮ জন। গেল ২৪ ঘন্টায় মারা গেছে একজন। তাই মৃত্যুর সংখ্যা এখন ৯জন।

তিনি আরও বলেন, সনাক্তদের মধ্যে মোট চিকিৎসাধীন ৪৬ জন যাদের মধ্যে ৩২ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আর বাকি ১৪ জন্য বাড়িতে। আজ যে ১৮ জন সনাক্ত হয়েছেন তাদের মধ্যে ১২ জন ঢাকার, ৫ জন নারায়ণগঞ্জ ও মাদারীপুরে একজন। যিনি মারা গেছেন তার বাড়িও নারায়ণগঞ্জে।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।