নেত্রকোনায় করোনা তকমায় নারীর প্রাণহানি, ৮ বাড়ি লকডাউন


Published: 2020-04-05 23:27:06 BdST, Updated: 2020-05-29 10:11:30 BdST

নেত্রকোনা লাইভ: এবার নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে একজন নারীর প্রাণহানি হয়েছে। এনিয়ে এলাকায় চলছে নানানবিধ আতঙ্ক। এ কারণে ওই এলাকার ৮টি বাড়ি লকডাউন করা করে দিয়েছে জেলা প্রশাসন। রোববার ভোরে উপজেলার হোগলা ইউনিয়নের কালীহর জোয়াদ্দারপাড়া গ্রামের নিজ বাড়িতে ওই নারী মারা যান।

ওই নারীর নাম নুরুন্নাহার। তিনি রকিব মিয়ার স্ত্রী। স্থানীয় বাসিন্দা ও প্রশাসন সূত্র জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে হঠাৎ করে হালকা জ্বর ও কাশি সমস্যায় ভুগছিলেন ওই নুরুন্নাহার। শনিবার সকাল থেকে তাঁর শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়।

পরিবারের লোকজন চিকিৎসকের পরামর্শে তাঁকে স্যালাইন ও প্যারাসিটামল জাতীয় ওষুধ দেন। পরে রোববার ভোরে তিনি মারা যান। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন ক্যাম্পাসলাইভ২৪কে জানান, "গত কয়েক দিন ধরে ওই নারীর হালকা জ্বর ও কাশি ছিল। হঠাৎ করে শনিবার থেকে শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়। এ অবস্থায় রোববার ভোরে তিনি নিজ বাড়িতে মারা যান।"

নেত্রকোনা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম ক্যাম্পাসলাইভ২৪ কে জানান, "ওই নারীর শরীরে করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সঙ্গে ওই বাড়ির আশপাশের আটটি পরিবারকে লকডাউন করা হয়েছে।"

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম ক্যাম্পাসলাইভ২৪ কে জানান, "মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা, তা নিশ্চিত হওয়ার জন্য ইতিমধ্যে নমুনা সংগ্রহ করতে চার সদস্যের একটি মেডিকেল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।"

জেলা প্রশাসক মঈনউল ইসলাম দুপুর দেড়টায় মুঠোফোনে ক্যাম্পাসলাইভ২৪ কে জানান, "এই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা জানতে কিছুক্ষণ আগে চিকিৎসকেরা তাঁর নমুনা সংগ্রহ করে নিয়ে যান। সেই নমুনা পরীক্ষার জন্য আইইসিডিআর এ পাঠানো হচ্ছে। নমুনা পরীক্ষার ফল সোমবার হয়তো জানা যাবে। এর আগ পর্যন্ত ওই বাড়িসহ আশপাশের আটটি বাড়ি লকডাউন থাকবে।"

নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। জানাগেছে নারী নিঃসন্তান ছিলেন। স্বামী ও এক পালিত কন্যাসহ তিনি বাড়িতেই থাকতেন।

পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, ওই নারীর করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হচ্ছে। রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে।

নেত্রকোনা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম জানান, ওই নারীর বাড়ির আশপাশের আটটি পরিবারকে লকডাউন করা হয়েছে।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।