যুক্তরাষ্ট্রে করোনার থাবা: আক্রান্ত সাড়ে ৪ লাখ, মৃত ১৪৪৩


Published: 2020-04-10 02:45:30 BdST, Updated: 2020-05-30 04:51:38 BdST

লাইভ ডেস্ক: যুক্তরাষ্ট্রে করোনার থাবা। মৃতের হার কেবলই বাড়ছে। আক্রান্ত হয়েছেন সাড়ে ৪ লাখ। আর ওই করোনাভাইরাসের থাবায় প্রাণ হারিয়েছেন আরোও এক হাজার ৪৪৩ জন বনি আদম। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ২৩১ জনে। এদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন আরোও ২১ হাজার ৭৮৫ জন।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ৪ লাখ ৫৬ হাজার ৪১২ জনকে শনাক্ত করা হয়েছে। প্রতিদিন এই সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়েছে। বিশ্বে করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের ধারে কাছে কেউ নেই।

যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গরাজ্যে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে উইওমিং অঙ্গরাজ্যে এখনো করোনায় কারও মৃত্যু হয়নি। এই করোনাভাইরাসে বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য।

শুধু নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমিত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের কাছাকাছি। সেখানে করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক মানুসের মধ্যে ৬ হাজারের বেশি মারা গেছে। এখন অলিতে গলিতে সর্বত্রই যেন মানুষের কাছে করোনাতংক বিরাজ করছে।

সারা দুনিয়ার তথ্যানুযায়ী বিশ্বের প্রায় ১৬ লাখ মানুষ এখন করোনায় আক্রান্ত। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের বেশি।

তাছাড়া ইতালিতে ১ লাখ ৪৫ হাজার ছুঁই ছুঁই। এছাড়া ১ লাখ ১৫ হাজার এবং ১ লাখ ১৭ হাজার আক্রান্ত হয়েছে যথাক্রমে জার্মানি এবং ফ্রান্সে। তবে এখন হাহাকার। দুনিয়াব্যাপি ভীতিকর অবস্থা বিরাজ করছে।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।