আবারো নতুন রকর্ড করোনায় শনাক্ত ও মৃত্যুতে


Published: 2020-05-18 15:42:49 BdST, Updated: 2020-06-04 23:10:54 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে লাফিয়ে বাড়ছে প্রাণঘাতি করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। একের পরে এক নতুন রেকর্ড সৃষ্টি হচ্ছে। গত ২৪ দেশে নতুন করে আরও ১ হাজার ৬০২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তকৃত রোগী রোগীর সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৮৭০ জনে।

এছাড়া ভাইরাসটিতে গেল ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪৯ জনে। এখন পর্যন্ত এটিই ছিল ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড সংখ্যা।

করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে সোমবার দুপুরে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে রোববার দেশে শনাক্তকৃত রোগীর সংখ্যা ছিল ১২ শতাধিক। ওই দিন মারা গিয়েছিল ১৪ জন।

শনাক্তকৃত রোগীর সংখ্যা বিবেচনায় বর্তমানে বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩০ তম। দুই শতাধিক দেশ ও অঞ্চলের এ তালিকায় সবার উপরের দিকে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা ১৫ লক্ষাধিক। এছাড়া সেখানে মৃতের সংখ্যা এক লাখ ছুঁইছুঁই।

বিশ্বে শনাক্ত হওয়া ৪৮ লাখ ৬ হাজার ২৯৭ জন রোগীর মধ্যে এখন পর্যন্ত ৩ লাখ ১৬ হাজার ৭৫৪ জনের মৃত্যু হয়েছে।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।