করোনা কেড়ে নিল চিকিৎসক আমজাদ হোসেনের প্রাণ


Published: 2020-07-05 10:52:35 BdST, Updated: 2020-08-15 13:13:43 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর এই মৃত্যুর তালিকায় খোদ চিকিৎসকের সংখ্যাও কম। এবার দেশে করোনা ভাইরাস আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকে প্রাণ হারালেন। তিনি শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার ডা. আমজাদ হোসেন (৬০)।

শনিবার (০৪ জুলাই) সন্ধ্যায় ঢাকার রিজেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। এ নিয়ে শার্শায় করোনা আক্রান্ত মোট চারজনের মৃত্যু হয়েছে। আমজাদ হোসেন বেনাপোল পৌর এলাকার ভবারবেড় গ্রামের বাসিন্দা।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইউছুফ আলী জানান, এক সপ্তাহ আগে ডাক্তার আমজাদ হোসেনের করোনা পজিটিভ আসে। প্রথমে তিনি বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। পরে অবস্থার অবনতি হলে চার দিন আগে পরিবারের সদস্যরা তাকে ঢাকা রিজেন্ট হাসপাতালে নিয়ে যান।

তিনি আরও জানান, আমজাদ হোসেনের দাফনের জন্য রোববার (০৫ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আমরা ঘটনাস্থলে যাব। পরে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় সরকারি নিয়ম মেনে তাকে দাফন করা হবে।

শুক্রবার (০৩ জুলাই) পর্যন্ত ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিসের (এফডিএসআর) তথ্যানুযায়ী, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসকের সংখ্যা এক হাজার ৫৬১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ জনের। এরমধ্যে আবার উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। এছাড়া এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮০০ জন।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।