করোনা: অক্টোবরেই টিকা শুরুর প্রস্তুতি রাশিয়ার


Published: 2020-08-01 20:17:07 BdST, Updated: 2020-08-14 20:45:39 BdST

লাইভ প্রতিবেদক: ভয়াল ভাইরাস। কোভিড-১৯। দেশ-বিদেশে মৃত্যুর শঙ্কা আর আতঙ্ক তো রয়েই গেছে। গত ৮/৯ মাসেও এর কোন টিকা আবিস্কার হয়নি। তবে এবার অক্টোবর থেকেই করোনা ভাইরাসের টিকা দেয়া শুরুর প্রস্তুতি নিচ্ছে রাশিয়া।

শনিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরাশকো বলেছেন, ব্যাপক হারে এই টিকার ক্যাম্পেইন চালানো হবে। বার্তা সংস্থা রিয়া’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

এতে বলা হয়, টিকা ব্যবহারের পরিকল্পনার কথা মন্ত্রী বললেও এ বিষয়ে তিনি বিস্তারিত জানান নি। তবে এটা বলেছেন, প্রথমেই টিকা দেয়া হবে ডাক্তার ও শিক্ষকদের।

এর আগে একটি সূত্র এ সপ্তাহে বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, রাশিয়ার রাষ্ট্রীয় গবেষণা প্রতিষ্ঠান থেকে যে টিকা তৈরি করা হয়েছে তা আগস্টে অনুমোদন দেয়া হবে।

এ মাসের ১০ তারিখের মধ্যে ওই অনুমোদন দেয়ার কথা। এরপরই ওই টিকা স্বাস্থ্যকর্মীদের ওপর প্রয়োগ করার কথা। এছাড়াও আরো কয়েকটি দেশের টিকা আবিস্কারের কাজ চলছে বিরামহীন ভাবে।

ঢাকা, ০১ আগষ্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।