আত্মবিশ্বাসী ম্যাথুসই পার্থক্য গড়ে দিয়েছে : করুনারত্নে


Published: 2019-07-02 14:30:16 BdST, Updated: 2019-07-23 10:42:39 BdST

লাইভ প্রতিবেদক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গতকাল ডারহামে বিশ্বকাপের ৩৯তম ম্যাচে ২৩ রানের দারুন এক জয় তুলে নিয়েছে শ্রীলংকা। ইতোমধ্যেই বিশ্বকাপের শিরোপা লড়াই থেকে ছিটকে পড়ায় এই দুই দলের জন্য ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার ও নিজেদের প্রমানের। লংকান অধিানয়ক দিমুথ করুনারত্নে মনে করেন এ্যাঞ্জেলো ম্যাথুসের দুই ওভারই কাল ম্যাচের সেরা মুহূর্ত ছিল।

প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে লংকানদের করা ৩৩৮ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস প্রথম থেকেই মুখ থুবড়ে পড়ে। ৮৪ রানে ৪ উইকেট পতনের পর মিডল অর্ডারে নিকোলাস পুরানের অসাধারন ইনিংস হঠাৎ করেই ক্যারিবীয়দের আশাবাদী করে তুলে। ৪৮তম ওভার পর্যন্ত মনে হচ্ছিল ঐ এক পুরানের ব্যাটিংয়ের কাছেই আজ লংকানদের নতি স্বীকার করতে হবে। কিন্তু ২০১৭ সালের ডিসেম্বরের পর প্রথম বোলিং করতে আসা ম্যাথুসই শেষ পর্যন্ত পুরানকে ১১৮ রানে ফিরিয়েছেন।

ফিটনেস বিবেচনায় দীর্ঘদিন ম্যাথুসকে কোন বোলিং করতে দেয়া হয়নি। কিন্তু তার সময়োচিত বোলিংই কার্যত লংকানদের জয় উপহার দিয়েছে যা করুনারত্নের চোখ এড়ায়নি।

জয়ের পর করুনারত্নে বলেছেন, ‘ইনিংসের শেষে এ্যাঞ্জেলো হাত তুলে বলেছিল ঠিক আছে আমি দুই ওভার বল করবো। তার মধ্যে সেই আত্মবিশ্বস ছিল। সে তার কাজ সম্পন্ন করেছে। আমি মনে করিনা এখনো পুরো ১০ ওভার বোলিং করার ক্ষমতা তার আছে। তবে দলের প্রয়োজনে দুই থেকে তিনটি ওভার সে করতে পারে।’

ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন আবিস্কা ফার্নান্দো। তার ইনিংসে ভর করেই শ্রীলংকা লড়াকু স্কোর গড়ে তোলে। রোববার ইংল্যান্ডের কাছে ভারত পরাজিত হওয়ায় শ্রীলংকার বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে।

সেমিফাইনালে যেতে ব্যর্থ হবার পরেও লংকান অধিনায়ক নেতিবাচক কোন কিছু ভাবতে নারাজ। তিনি বলেন, ‘আজকের এই জয়টা অসাধারণ ছিল। এটা আমাদের অনেক বেশী আত্মবিশ^াস যুগিয়েছে। সব খেলোয়াড়ই নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করেছে। একজন অধিনায়ক হিসেবে আমি তাদের কাছ থেকে এটাই আশা করি।’

এদিকে এই নিয়ে বিশ্বকাপের আটটি ম্যাচের ছয়টিতেই পরাজয়ের মুখ দেখলো ওয়েস্ট ইন্ডিজ। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার বলেছেন, এই বিশ্বকাপে আমরা বেশ কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তে নিজেদের ব্যর্থতার পরিচয় দিয়েছি। আমি মনে করি আমাদের বোলিং ভাল ছিল, কিন্তু ফিল্ডিং মোটেই সন্তোষজনক ছিলনা। পরবর্তী ম্যাচে আমরা ভাল ক্রিকেট খেলতে চাই।


ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।