আউট না হয়েও মাঠ ছাড়লেন যুবরাজ


Published: 2019-07-26 14:25:59 BdST, Updated: 2019-08-19 19:57:02 BdST

স্পোর্টস লাইভ: আউট না হয়েও মাঠ ছাড়লেন যুবরাজ। অনেক সময় দেখা যায় আম্পায়ার ভুল করে আউট না দিলেও, ব্যাটসম্যানরা সেটি বুঝতে পেরে মাঠ থেকে বেরিয়ে যান সাগ্রহে। কিন্তু তাই বলে আউট না হয়েও মাঠ ছেড়ে চলে যাওয়া নিশ্চয়ই স্বাভাবিক কোনো ঘটনা নয়।

কানাডার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট গ্লোবাল টি-২০'র উদ্বোধনী ম্যাচে আম্পায়ার আউট দেননি, আবার নিজেও আউট হননি। তবু মাঠ থেকে বেরিয়ে গেছেন টরোন্টো ন্যাশনালের অধিনায়ক যুবরাজ সিং।

ম্যাচের প্রথম ইনিংসের ১৭তম ওভারে দেখা গেছে, ভ্যাঙ্কুবার নাইটসের কানাডিয়ান পেসার রিজওয়ান চিমার করা সে ওভারের দ্বিতীয় বলে সজোরে হাঁকিয়েছিলেন যুবরাজ। ব্যাটের কানায় লেগে বল চলে উইকেটরক্ষক টোবিয়াস ভিসের হাতে। তবে তার হাত থেকে বেরিয়ে বল আঘাত হানে স্টাম্পে। তা দেখে যুবরাজ ভাবতে শুরু করেন তিনি স্টাম্পিং হয়ে গেছেন। তাই আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে নিজ থেকেই বেরিয়ে যান মাঠ থেকে।

পরে টিভি রিপ্লেতে দেখা যায় বল যখন ভিসের গ্লাভস থেকে পড়ে স্টাম্পে আঘাত করে, তখন নিজের ক্রিজেই মধ্যেই ছিলেন যুবরাজ। যার ফলে থার্ড আম্পায়ারের কাছে তিনি হতেন নটআউট। কিন্তু নিজের ভুলে কারণে হারাতে হয় উইকেট।

অবশ্য টি-টোয়েন্টি ম্যাচে আউট হওয়ার আগে ২৭ বল খেলে মাত্র ১৪ রান করতে পেরেছিলেন যুবরাজ। তিনি আউট হওয়ার পর বাকি থাকা ২২ বল থেকে ৫৫ রান করে টরোন্টো। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানের সংগ্রহ দাঁড় করায় টরোন্টো। হেনরিখ ক্লাসেন ২০ বলে ৪১ ও কাইরন পোলার্ড খেলেন ১৩ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস।


ঢাকা, ২৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।